May 8, 2021

শ্যামল রায়,

কালনা এক নম্বর ব্লকের বেহুলা নদীর উপর সেতুর অবস্থা খুব খারাপ। ক্ষোভে ফুঁসছে এলাকার মানুষ।
কালনা মহকুমার মাতিস্বর ও ময়নাগড় গ্রামের মাঝে বেহুলা নদী রয়েছে। বেহুলা নদীর উপর সেতুটির বেহাল অবস্থা তাই এলাকার বাসিন্দারা ক্ষোভে ফুঁসছেন।
মঙ্গলবার জানা গিয়েছে যে ওই সেতুর রেলিং ভেঙে গিয়েছে সেতুর গায়ের পলেস্তারা খসে গিয়ে ইট-পাথর বেরিয়ে পড়েছে এই অবস্থায় যানবাহন চলাচল করলেও যেকোনো দিন বড় ধরনের বিপদের আশঙ্কা করছেন এলাকার বাসিন্দারা।
এলাকার বাসিন্দাদের দাবি খুব দ্রুত সেতু সংস্কার করা হোক।
কালনা 2 নম্বর ব্লকের বড় ধামাস গ্রাম পঞ্চায়েত এলাকার মাতিস্বর ও মহানগর গ্রামের মাঝে এই বেহুলা নদীর উপর নির্ভর করে প্রচুর যানবাহন চলাচল করে এবং বেহুলা নদীতে ডিবিসি থেকে জল আসে সে জল দিয়ে এলাকার চাষিরা মাঠের ফসল উৎপাদন করে থাকে কিন্তু জল আসছে না ভরাট হয়ে গেছে খাল বিল পাশাপাশি বেহুলা নদীর উপর সেতু টাও খুব খারাপ হয়ে পড়েছে।
এখানকার কমপক্ষে ১০টি গ্রামের হাজার হাজার চাষী চাষ করে থাকেন এবং ব্রিজের উপর দিয়ে যাতায়াত করে থাকেন তাছাড়া স্কুল-কলেজের পড়ুয়ারা এই বৃষ্টির কান্না শহরে আদালতে হাসপাতলে যাতায়াত করে থাকেন তাই বেহুলা নদীর উপর সেতুটির গুরুত্ব অপরিসীম।
বিপদজনক সেতুটি কবে মেরামত হবে এখনো বলতে পারছেন না এলাকার বাসিন্দারা তবে সমষ্টি উন্নয়ন আধিকারিক মিলন দেবঘড়িয়া জানিয়েছেন যে সেতুটি বেহাল হয়ে পড়েছে। আমরা দ্রুত সংস্কার করার জন্য জেলা পরিষদ এবং পূর্ত দপ্তর কে জানিয়েছি আশা করি দ্রুত ব্যবস্থা নিয়ে মেরামত করা হবে।

%d bloggers like this: