November 30, 2020

শ্যামল রায়,


একশ দিনের কাজে মাটি কাটার কাজ করলেও ন্যায্য মজুরি থেকে বঞ্চিত হয়েছেন জব কার্ড ভুক্ত শ্রমিকরা। বৃহস্পতিবার কয়েকশো জব কার্ড ভুক্ত শ্রমিকরা নাকাশীপাড়া থানা এলাকার বিল্লু অর গ্রাম পঞ্চায়েতের অফিস প্রাঙ্গণে বিক্ষোভ দেখায় এবং চৌত্রিশ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে।
বিক্ষোভকারীদের অভিযোগ তারা এলাকায় মাটিকাটার কাজ করেছে টাকা ব্যাংকের একাউন্টে ঢুকলেও কিন্তু বহু টাকা কমেছে তাই তারা ন্যায্য মজুরির দাবিতে এদিন বিক্ষোভ এবং রাস্তা অবরোধ করল।
এলাকার পরিযায়ী শ্রমিকদের দাবি তাদের জন্য কাজ দেয়া হয় এবং সংসারের হাল ধরতে পারেনি সে রকম মজুরিও দেওয়ার প্রস্তাব দেয়া হয়েছে। নাকাশিপারা পঞ্চায়েত সমিতি অফিস থেকে জানা গিয়েছে যে বিষয়টি দ্রুত খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করা হবে কোন রকম একশো দিনের কাজের মজুরি কম রাখা অবাস্তব ব্যাপার। প্রশাসন দপ্তর থেকে জানা গেছে যে যারা কাজ করছেন দ্রুত নিয়মমাফিক শৃঙ্খলা বাপি সামাজিক দূরত্ব বজায় রেখে কাজ করে যান বিষয়টি আমাদের সকলের নজরে আসে। এলাকার রাস্তা অবরোধ করলেও পরে পুলিশের মধ্যস্থতায় অবরোধ খুলনা বিক্ষোভকারীরা তবে দ্রুত সমস্যার সমাধান এবং অফিসের লোকজন বিষয়টি না জানলে আগামী দিন আরো ব্যাপক রাস্তা অবরোধ এবং ঘেরাও করা হবে।