November 30, 2020

জুলফিকার আলি,

পূর্ব মেদিনীপুর —-রক্তের ঘাটতি মেটাতে , পূর্ব মেদিনীপুর জেলার চন্ডিপুরে শ্রীরাম নবমী উদযাপন সমিতির উদ্যোগে বিশ্ব হিন্দু পরিষদ ও বজরং দলের সহযোগিতায় রক্তদান শিবির
রক্তদান মহৎদান,এই দানের বিকল্প কোনো দান হতে পারে না।করোনা ভাইরাসের জেরে জনজীবনে দারুন প্রভাব পড়েছে। তবে যেসব রোগীদের শরীরে রক্ত দিতে হয় নির্দিষ্ট সময় অন্তর ,এরফলে জেলা ব্লাড ব্যাংকে রক্তের
ঘাটতি দেখা দিয়েছে।এই ঘাটতি কিছুটা হলেও পূরন করার জন্য তমলুক ব্লকের বহিচাড় নবদিগন্ত সংঘের উদ্যোগে শনিবার সকালে একটি রক্তদান শিবিরের আয়োজন করা হয়। এই রক্তদান শিবিরে প্রায় ৫০ জন রক্তদাতা রক্তদান করেন।
একজন সদস্য বলেন, ” নিজেদের আত্মীয় একজন থ্যালাসেমিয়া রোগী হঠাৎ রক্তের জন্য ছুটাছুটি করে তার পরিবার, তাছাড়া করোনা ভাইরাস পরিস্থিতিতে রক্তের ঘাটতি মেটাতে সমস্ত রকম সুরক্ষা ব্যবস্থা নিয়ে রক্তদান শিবির সম্পন্ন হয়েছে। প্রত্যেক রক্তদাতাকে মাস্ক ও স্যানিটাইজার দেওয়া হয়।
বজরং দলের এক সদস্য বলেন, স্বেচ্ছায় রক্তদান করতে 100 অধিক মানুষ সামাজিক দূরত্ব মেনে জমায়েত হয়েছিলেন। ব্লাড ব্যাংকের 100 প্যাকেট রক্ত নেওয়ার মতো ক্যাপাসিটি ছিল ।বহু মানুষকে হাতজোড় করে নিবেদন করে বাড়ি পাঠিয়েছি। স্বেচ্ছায় রক্ত দিতে বহু মানুষ এসেছিলেন কিন্তু আমরা নিতে পারিনি।