December 5, 2020

কাজল মিত্র,

:-মিছিলের সামনে ভ্যানে চড়িয়ে মোটরবাইকের শবদেহ সাদা কাপড়ে পুড়ে পুস্পবৃষ্টি দিতেদিতে সোমবার বিকেলে কেন্দ্র সরকারের ভুল নীতির বিরুদ্ধে,পেট্রোল ও ডিজেলের মূল্য বৃদ্ধি, রান্নার গ্যাসের মূল্য বৃদ্ধি, ভারতীয় রেল ও কোল ইন্ডিয়ার বেসরকারি করনের ষড়যন্ত্রের বিরুদ্ধে ঢাক ঢোল বাজিয়ে, মিছিল করলো সালানপুর ব্লক তৃণমূল কংগ্রেস ।
 সোমবার পেট্রোল ও ডিজেলের মূল্যা  বৃদ্ধির প্রতিবাদে সালানপুর ব্লক তৃণমূল কংগ্রেসের উদ্যোগে এই বিক্ষোভ প্রদর্শন করা হয়।  এদিন রূপনারায়নপুর স্থিত ব্লক তৃণমূলের দলীয় কার্যালয় থেকে শতাধিক তৃণমূলের সমর্থক বাইক নিয়ে পায়ে হেঁটে ডাবরমর পর্যন্ত এই মিছিল করে ।প্রতিবাদের শ্লোগানে ছিল শেষযাত্রার হরিধ্বনি।এই মিছিলের নেতৃত্বে দেন জেলা পরিষদের কর্মদক্ষ তথা সালানপুর ব্লক তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি মহম্মদ আরমান ও সালানপুর ব্লক তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক ভোলা সিং। সালানপুর ব্লক তৃণমূল কংগ্রেস সাধারণ সম্পাদক ভোলা সিং জানান, পেট্রোলের দাম বিরাশি টাকা। আন্তর্জাতিক বাজারে যখন তেলের দাম তলানিতে তখন দেশ ও রাজ্যে পেট্রোল ডিজেলের লাগাতার মূল্যবৃদ্ধি হচ্ছে। এরই প্রতিবাদে এই বিক্ষোভ মিছিল। 
এই প্রসঙ্গে জেলা পরিষদের কর্মদক্ষ তথা সালানপুর ব্লক তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি মহম্মদ আরমান বলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও বারাবনি বিধায়ক বিধান উপাধ্যায়ের নির্দেশে কেন্দ্র সরকারের শোষণ নীতির বিরুদ্ধে,যেভাবে এই মোদি সরকার দিনের পর দিন পেট্রোল ও ডিজেলের মূল্য বৃদ্ধি করছে এবং তার সাথে রান্নার গ্যাসের মূল্য বৃদ্ধি ও ভারতীয় রেল,কোল ইন্ডিয়ার বেসরকারিকরনের ষড়যন্ত্রের বিরুদ্ধে আজ মোটর সাইকেল ও গ্যাসের সিলিন্ডারে মালা পরিয়ে ঢাক ঢোল বাজিয়ে সাধারণ মানুষকে সজাগ করতে রূপনারায়ানপুর তৃণমূল কংগ্রেস কার্যালয় থেকে শুরু করে ডাবর মোড় পর্যন্ত পাঁয়ে হেঁটে একটি প্রতিবাদ মিছিল করা হলো।
এই মোদি সরকার দিনের পর দিন সাধারণ মানুষের শোষণ করে চলেছে তার আমরা প্রতিবাদ জানায়।তাছাড়া এই প্রতিবাদ মিছিল আমাদের সালানপুর ব্লকের ১১টি পঞ্চায়েতে করা হচ্ছে। এই প্রতিবাদ মিছিলে উপস্থিত ছিলেন সালানপুর পঞ্চায়েত সমিতির সভাপতি ফাল্গুনী কর্মকার ঘাসি, রূপনারায়ানপুর গ্রাম পঞ্চায়েত প্রধান রানু রায়,অসীম ঘোষ, আশুতোষ তেওয়ারী,সুভাষ মহাজন,সুলেখা দাস,সাবিত্রী টুডু,অরূপ রক্ষিত, বাবলু ঘাসি,জনার্ধন সিং সহ আরো অনেকে।