October 28, 2020

জ্যোতিপ্রকাশ মুখার্জি


দলনেত্রী মমতা ব্যানার্জ্জীর নির্দেশে গত ৬ ই জুলাই রেল ও কয়লা খনির বেসরকারিকরণ, পেট্রোল ও ডিজেলের মূল্যবৃদ্ধি সহ কেন্দ্রীয় সরকারের বিভিন্ন জনবিরোধী নীতির প্রতিবাদে রাজ্যের বিভিন্ন প্রান্তের সঙ্গে পূর্ব বর্ধমানের গলসী ১ নং ব্লকের প্রতিটি অঞ্চলে প্রতিবাদ মিছিল বের হয়। গলসী ১ নং ব্লক সভাপতি জাকির হোসেনের নেতৃত্বে সবচেয়ে বড় মিছিল ও বিক্ষোভ সমাবেশটি অনুষ্ঠিত হয় বুদবুদ বাজারে। বুদবুদ অঞ্চলের প্রতিটি বুথ সভাপতির নেতৃত্বে শুধু তৃণমূল কর্মীরা নয় বহু সাধারণ মানুষও বিক্ষোভ সমাবেশে যোগদান করে।
বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন স্হানীয় বিধায়ক অলোক কুমার মাজি, পঞ্চায়েত সমিতির সহকারী সভাপতি অনুপ চ্যাটার্জী, বুদবুদ অঞ্চল সভাপতি তন্ময় ভান্ডারী, উপপ্রধান রুদ্রপ্রসাদ কুণ্ডু সহ বুদবুদ অঞ্চলের তৃণমূল নেতা কর্মীরা।
বিধায়ক শান্ত ভঙ্গিমায় তথ্য সহকারে কেন্দ্রের বিভিন্ন জনবিরোধী নীতির তীব্র সমালোচনা করেন।
অন্যদিকে ব্লক সভাপতি বলেন – গত ছ’বছরে বিজেপি পরিচালিত কেন্দ্রীয় সরকার দেশের উন্নতি করতে না পারলেও বিভিন্ন দিক দিয়ে দেশের মানুষের চরম ক্ষতি করে দিয়েছে। আন্তর্জাতিক বাজারে পেট্রোপণ্যের দাম কমলেও এখানে কিন্তু বেড়েই চলেছে। অথচ বলা হয়েছিল আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলে এখানেও কমবে। এতো চিট ফাণ্ডের মত প্রতারণা করা।
রোদ-বৃষ্টি উপেক্ষা করে সমাবেশে ভিড় হয় প্রচুর। ফলে সামাজিক দূরত্বের বিধি নিষেধ বজায় থাকেনি। তবে বেশির ভাগ মানুষের মুখে মাস্ক লক্ষ্য করা গেছে।