July 24, 2021

জ্যোতিপ্রকাশ মুখার্জি,


দলনেত্রী মমতা ব্যানার্জ্জীর নির্দেশে ৬ ই জুলাই থেকে কেন্দ্রের বিভিন্ন জনবিরোধী নীতির বিরুদ্ধে শুরু হয়েছে সপ্তাহ ব্যাপী প্রতিবাদ কর্মসূচী।রাজ্যের অন্যান্য প্রান্তের সঙ্গে পূর্ব বর্ধমানের আউসগ্রাম ২ নং ব্লকের অন্তর্গত ভাল্কী অঞ্চলের প্রতাপপুরেও তৃণমূল কংগ্রেসের প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয় ।মূলত পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধি, রেল ও কয়লা খনির বেসরকারিকরণ ইত্যাদির বিরুদ্ধে প্রতিবাদ জানানোর জন্য এই সভার আয়োজন করা হয়।
উপস্থিত ছিলেন স্হানীয় বিধায়ক অভেদানন্দ থাণ্ডার, কার্যকরী সভাপতি আব্দুল লালন, পঞ্চায়েত সমিতির সভাপতি হায়দার সাহেব ও অঞ্চল সভাপতি অরুপ মির্ধা সহ স্হানীয় নেতা-কর্মীরা। সভায় প্রতিটি বক্তা কেন্দ্রের প্রতিটি জনবিরোধী নীতির তীব্র সমালোচনা করেন।
বিধায়ক বলেন – একগুচ্ছ প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছিলেন নরেন্দ্র মোদী। আমি সবাইকে অনুরোধ করব তিনি তার দেওয়া কোন কোন প্রতিশ্রুতি পালন করেছেন তার হিসেব নিন। আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম কমলেও এখানে কিন্তু বাড়ে। অথচ বলা হয়েছিল আন্তর্জাতিক বাজারে তেলের দামের ওঠা-নামার সঙ্গে সঙ্গে এখানেও দাম ওঠা-নামা করবে। অথচ সেটা পালিত হয়নি। এটাতো বিশাল প্রতারণা। তিনি আরও বলেন বিক্রি বা বেসরকারিকরণ করার আগে নরেন্দ্র মোদী প্রকাশ্যে বলুন গত ছ’বছরে তিনি ক’টি সরকারি প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। আগামী দিন গুলোতেও আমরা বিজেপি পরিচালিত কেন্দ্রীয় সরকারের বিভিন্ন জনবিরোধী নীতির প্রতিবাদ জানিয়ে যাব।

%d bloggers like this: