December 5, 2020

কাজল মিত্র

মুখ্যমন্ত্রীর কর্মসূচিতে সেফ ড্রাইভ সেভ লাইফ’ কে সামনে রেখে একটি সাইকেল রেলি করা হয়।এই রেলি সালানপুর থানার অন্তর্গত দেন্দুয়া মোড় থেকে শুরু হয়ে রুপনারায়নপুর হয়ে পুনরায় সালানপুর থানায় শেষ করা হয়।এদিন এই সাইকেল রেলির মধ্যদিয়ে জনগণকে সচেতন করতে সামনে সুন্দর ট্যাবলো সহ
সাইকেল চালিয়ে জনগণের মধ্যে সেফ ড্রাইভ সেভ লাইফ সম্বন্ধে জাগরুক অভিযান চালান সালানপুর থানার আধিকারিক পবিত্র কুমার গাঙ্গুলী, রূপনারায়নপুর ওসি সিকান্দর আলম, ও কল্যানেশ্বরি ওসি অমরনাথ দাস সহ মিঠুন চ্যাটার্জি, রাজীব ভট্টাচার্য,ও সকল সিভিক ভলান্টিয়ারা।
এদিন পবিত্র কুমার গাঙ্গুলি জানান যে পশ্চিমবঙ্গের সরকার বিভিন্ন ভাবে পথ নিরাপত্তা সম্পর্কে মানুষের সচেতনতা বৃদ্ধির জন্য লিফলেট বিলির পাশাপাশি মাইকের মাধ্যমে প্রচার চালাচ্ছেন তাছাড়া তিনি জানান যে এখনকার ব্যাস্ততার জীবনে মানুষের কাছে সময়ের মূল্য অনেক বেশি হয়ে দাঁড়িয়েছে।আর তাই অনেকেই বাইক চালাতে চালাতে ফোনে কথা বলেন। মানুষ এতটাই ব্যস্ত যে দাঁড়িয়ে কথা বলার মতো সময়ও নেই।
অনেকেই হেলমেট ছাড়া দ্রুত গতিতে মোটর বাইক চালিয়ে যান।অনেক সময়ই দুর্ঘটনার শিকার হয়।সেই সময় হেলমেট থাকলে হয়তো প্রাণ বেঁচে যেতো।এইসব কিছুর প্রচারে ও মানুষকে সচেতন করতেই আজ এই সাইকেল নিয়ে অভিযান।