October 25, 2020

শ্যামল রায়


ভান্ডার টিকুরি রেল গেট থেকে বাইপাস রাস্তা পূর্বস্থলী রেল স্টেশনে আসার রাস্তাটি এতটাই বেহাল কোনভাবেই মানুষ যাতায়াত করতে পারছে না বলে ক্ষোভে ফেটে পড়েছেন এলাকার বাসিন্দা।
বুধবার দেখা গেল যে রাস্তায় ইট উঠে গিয়ে বড় বড় গর্তের আকার নিয়েছে এবং গঙ্গার পাড় দিয়ে যে সমস্ত মানুষ বসবাস করছেন চরম সমস্যার মধ্যে দিয়ে এই বেহাল রাস্তা দিয়ে যাতায়াত করতে হয়। এদিন রেলগেট বন্ধ থাকার কারণে আরও চরম সংকটের মধ্যে পড়লেন যাতায়াতকারীরা।
তাই রাস্তা সংস্কারের দাবিতে সরব হয়েছেন এলাকার বাসিন্দারা।
আরো জানা গিয়েছে যে পূর্বস্থলীর ছাড়ি  গঙ্গার পাড় বা দিয়ে রাস্তা তৈরীর কাজ দ্রুত করার জন্য দাবি উঠেছে এলাকার বাসিন্দাদের তরফ থেকে।
জানা গিয়েছে যে জাহান্নগর গ্রাম পঞ্চায়েতের কাঁদুনির স্নানঘাট থেকে মাদারীপুর শ্মশান ঘাট পর্যন্ত ২৫০মিটার রাস্তা দ্রুত সংস্কার হোক এলাকার বাসিন্দাদের দাবি। এছাড়াও ছাড়ি  গঙ্গায় মৎস্যজীবীরা মাছ ধরতে পারছেন না কারণ কচুরিপানায় ধরে গেছে তাই সাফাই করার দাবি উঠেছে।
যদিও শেষ দপ্তরের এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার সত্যব্রত মুখোপাধ্যায় জানিয়েছেন যে গঙ্গা বাধানোর কাজের জন্য 30 লক্ষ টাকা বরাদ্দ হয়েছে দ্রুত কাজ শুরু হয়ে যাবে এর ফলে সুবিধা হবে মানুষজনের। এছাড়াও গঙ্গায় কচুরিপানা পরিষ্কার করার উদ্যোগ নেয়া হবে বলে জানা গিয়েছে পঞ্চায়েত সূত্রে।