December 5, 2020

শ্যামল রায়,


ইলিশের দাম আগুন ছোঁয়া। তাই সুফল বাংলার স্টলে মিলবে কম দামে ইলিশ মাছ এমনটাই উদ্যোগ গ্রহণ করা হয়েছে সুপার বাংলার কর্মকর্তাদের তরফ থেকে।
বুধবার কাটোয়া সুফল বাংলা স্টল এর বিক্রেতা উত্তম চৌধুরী জানিয়ে দিয়েছেন যে ভরা বর্ষার মৌসুমেও এবছর বাজারে এখন পর্যন্ত ইলিশের দেখা নেই তবে কাটোয়ার সরকারি বিপণন কেন্দ্র ইলিশ বিক্রি করার জন্য সমস্ত রকম উদ্যোগ গ্রহণ করা হয়েছে আমরা কাটোয়ায় সুফল বাংলা স্টল সস্তায় ইলিশ মাছ বিক্রি করব।
ইতিমধ্যে প্রস্তুতি চলছে তিনি আরো জানিয়েছেন যে সরকারি স্টলে বিভিন্ন ধরনের সবজি মাছ মাংস পাওয়া যেত এবার থেকে ইলিশ মাছ বিক্রি করা হবে এর ফলে কম দামে শহরবাসী ইলিশ মাছ কিনতে পারবেন এবং তার জন্য আমরা স্টলে সংরক্ষন করে রাখব ইলিশ।
তবে অভিযোগ উঠেছে যে এবারে লকডাউন এবং আমফান ঝড়ের কারনে মৎস্যজীবীরা ইলিশ মাছ শিকারে বের হতে পারেনি তাই ইলিশের দাম বাজারে সেরকম আসেনি যা এসেছে ওজনের প্রায় এক কেজির কাছাকাছি ৫০০ ওজনের ইলিশ বেশি পাওয়া যাচ্ছে দাম প্রায় ৭০০ টাকা এবং বড় ইলিশের দাম প্রায় ১৫০০ টাকার উপরে। 
কাটোয়া শহরে সুফল বাংলার পিস্তলের কো-অর্ডিনেটর জানিয়ে দিয়েছেন যে আমরা ইলিশ মাছ আনবার জন্য ইতিমধ্যে ব্যবসায়ীদের সাথে কথা বলেছি এবং সরকারি বিপণন কেন্দ্রে মাছ সংরক্ষিত রেখে বিক্রি করব এমনটাই প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে চলছে সামনে কিছুদিনের মধ্যে সুফল বাংলা স্টল থেকে মাছ সংগ্রহ করতে পারবেন কাটোয়ার শহরবাসী।
রাজ্যের প্রাণী সম্পদ বিকাশ লিমিটেড এর পক্ষ থেকেও তাদের উৎপন্ন দ্রব্য রাখা হবে এবং আমরা সুফল বাংলা স্টলে বিক্রি করব  সবজি আলু পিয়াজ সমস্ত কিছুই রেখে সুলভ মূল্যে বিক্রি করব এর পাশাপাশি এবার চমক থাকছে ইলিশ মাছ।