September 29, 2020

সুরজ প্রসাদ

বর্ধমানের পর এবার লকডাউন জারি হচ্ছে মেমারি পৌর এলাকায়। আগামী ২৬,২৭ ও ২৮ জুলাই মেমারি পৌরএলাকার মোট ১৬ ওয়ার্ডে লকডাউন হবে।জরুরী বা অত্যাবশ্যকীয় পরিষেবা চালু থাকবে।
মেমারি পৌরসভার প্রশাসক স্বপন বিষয়ী বলেন লকডাউন চলাকালীন সব সবজি বাজার বন্ধ থাকবে।সমস্ত ধরনের গণপরিবহন সরকারি কি বেসরকারি সবই বন্ধ রাখা হবে।এমনিতে রাজ্য সরকার ২৫ ও ২৯ জুলাই গোটা রাজ্যে লকডাউন ঘোষণা করায় মেমারিতে ২৫ থেকে ২৯ জুলাই টানা পাঁচ দিন লকডাউন চলবে।
বর্তমানে মেমারি পৌরএলাকায় কনটেন্টমেন্ট জোনের সংখ্যা ৩ । আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ৬। মেমারির পাশাপাশি কাটোয়া,কালনা পৌরএলাকাতেও লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।এর পাশাপাশি বর্ধমান ১ নম্বর ব্লকের রায়ান ১, সরাইটিকর ও বেলকাস পঞ্চায়েত এলাকায় লকডাউন জারি করা হয়েছে। লকডাউন চলবে পূর্বস্থলী ১ নম্বর ব্লকের নসরতপুর, সমুদ্রগড় ও শ্রীরামপুর পঞ্চায়েতে।অন্যদিকে মেমারি ১ নম্বর ব্লকের সাতগেছিয়া ও দেবীপুর পঞ্চায়েত এলাকায় ২৭ থেকে ২৮ জুলাই লকডাউন করা হবে।
গত এক সপ্তাহে গোটা জেলায় কোভিডের গ্রাফ উদ্ধমুখী। জেলায় কনটেনমেন্ট জোনের সংখ্যা ১৬৯ টি।গতকালই কোভিডে আক্রান্ত হয় ৪৬ জন।সব নিয়ে জেলাজুড়ে হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। গতকাল পর্যন্ত জেলায় মোট মৃত্যু হয়েছে করোনায় সাতজন।