September 19, 2021

শ্যামল রায়

নদীয়া জেলা জুড়ে বিভিন্ন থানার তরফ থেকে এবং রাজনৈতিক দলের তরফ থেকে রাখি উৎসবে মাস্ক এবং পিপিই তুলে দেয়া হয়।

সোমবার ছিল রাখি উৎসব পালনের দিন। এই দিনকে প্রতিবছরের মতো এবছরও রাখি উৎসবের আনন্দটা ছিল সামাজিক দূরত্ব বজায় রেখে মুখে মাস্ক পরে রাখি বন্ধন পালন।
নদীয়া জেলার কোতোয়ালি থানার তরফ থেকে ব্যবসায়ী এবং পথচলতি মানুষের মধ্যে রাখি পরিয়ে মুখে মাস্ক পরিয়ে দেয়া হয়।
এছাড়াও কৃষ্ণনগর এক নম্বর ব্লকের বিভিন্ন জায়গায় কচিকাঁচা থেকে শুরু করে বৃদ্ধ বৃদ্ধা সকলের হাতে পরিয়ে দিয়ে রাখি উৎসব পালন করা হয়। ডিউটি রত পুলিশের তরফ থেকে রাখি পরিয়ে দেয়া হয় কচিকাঁচাদের মধ্যে।
নদিয়া জেলা পরিষদের সদস্য সুব্রত ঘোষ এর নেতৃত্বে রাখি উৎসব পালন করা হয়। উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস ও তিনি। সুব্রত ঘোষ বলেন করোনাভাইরাস পরিস্থিতে আমরা সকলেই চিন্তিত তাই সকলেই সামাজিক দূরত্ব বজায় রেখে আমাদের মধ্যে হৃদয়ের বন্ধন অটুট রাখতে রাখী পরিয়ে দিয়ে বন্ধন উৎসব পালন করলাম।
এছাড়াও চৈতন্য ভূমি নবদ্বীপ শহরেও রাখি উৎসব পালিত হয় কচিকাঁচারা সকলেই একে অপরের হাতে রাখি পরিয়ে দিয়ে আনন্দে মেতে ওঠে এই দৃশ্য ধরা পড়েছে নবদ্বীপ শহরের বিভিন্ন ওয়ার্ডের বাড়ি বাড়ি। এছাড়াও কল্যাণী রানাঘাট বগুলা হাঁসখালি করিমপুর নাকাশিপাড়া কৃষ্ণগঞ্জ এলাকায় শান্তিপুর এলাকায় ছিল রাখি উৎসবের বেশ আলাদা আনন্দ সকলেই দূরত্ব বজায় রেখে এই উৎসবে শামিল হয়েছিল এছাড়াও ভারতীয় জনতা পার্টির পক্ষ থেকে রাখি উৎসব পালন করা হয় রাখি পরিয়ে এবং অ্যাম্বুলেন্স চালকদের মধ্যে পি পি কিট উপহার দিয়ে। এই ধরনের উদ্যোগকে অভিনন্দন জানিয়েছেন অ্যাম্বুলেন্স চালকরা। বিভিন্ন জায়গায় রাখি উৎসবের বৃক্ষরোপণ কর্মসূচি করা হয় বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন

%d bloggers like this: