December 4, 2021

শ্যামল রায়

মানুষ সচেতন না হলে করোনা ভাইরাস আটকানো যাবেনা বার্তা দিলেন সাংসদ মহুয়া মৈত্র

নদীয়া জেলার বিভিন্ন প্রান্তে আক্রান্তের সংখ্যা প্রতিদিন বাড়ছে তাই আতঙ্কিত ও আশংকা প্রকাশ করলেন সাংসদ মহুয়া মৈত্র।
সোমবার সংসদ মহুয়া মৈত্র জানিয়েছেন যে মানুষ সচেতনতা না বাড়ালে এই রোগের হাত থেকে রেহাই পাওয়া মুশকিল প্রত্যেককে জমায়েত সমাবেশ থেকে বিরত থাকতে হবে প্রতিবছরের মতো এবছরও যদি সকলের মনে করে থাকেন এই ধরনের উৎসব করবো তাহলে কিন্তু বিপদে পড়তে হবে তাই সকলের উচিত সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি নিয়ম মেনে মাস্ক পরে যাতায়াত এবং চলাফেরা করতে হবে তাহলেই সম্ভব ওনার হাত থেকে রেহাই পাওয়া।
তিনি আক্ষেপ প্রকাশ করেছেন যে যেভাবে বাজারে হাটে এবং দোকানে ভিড় তাতে করে এই ধরনের রোগের হাত থেকে রেহাই পাওয়া যাবে না সকালে উঠি দেখা যায় মাছের বাজারে সবজি বাজারে সমস্ত জায়গাতেই মানুষ মাস্ক না পড়ে বাজার হাট করছেন।
কারণ নদীয়া জেলা জুড়ে শুধুমাত্র পুলিশ প্রচার করবে আর জনগণের মধ্যে সচেতনতা থাকবে না এভাবে হলে পারে রোগের হাত থেকে রেহাই পাওয়া যাবে না তাই লকডাউন যেভাবে চলছে এই রকম পরিস্থিতিতে যদি লকডাউন উপেক্ষিত হয় তাহলে কিন্তু আমরা আরো দুই সপ্তায় বাড়িয়ে দেব এবং কঠোরভাবে মেনে চলতে হবে সকলকে। আমরা বুঝতে পারছি করোনা পরিস্থিতিতে মানুষের অর্থনৈতিক অবস্থা কোথায় পৌঁছে যাচ্ছে তবুও মানুষকে বারবার বলছি অনুরোধ জানাচ্ছি সকলেই সামাজিক দূরত্ব বজায় রাখুন মুখে মাস করুন হাটে-বাজারে অযথা ভিড় করবেন না।
না হলে আগামী দিন ভয়ঙ্কর অবস্থা তৈরি হবে আমরা নিজেরা আরো জটিল পরিস্থিতির মধ্যে করব এই রোগের থাবা থেকে কিন্তু কেউ রেহাই পাব না তাই সকলকে সচেতন হতে হবে এবং ভিড় কমাতে হবে দূরত্ব বজায় রাখতে হবে মাস্ক পড়তে  হবে এবং সচেতনতা বাড়াতে হবে।

%d bloggers like this: