October 22, 2020

সালানপুর ব্লক তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে
পেট্রোল ও ডিজেলের মূল্য বৃদ্ধির বিরুদ্ধে পেট্রোল পাম্পের সামনে বিক্ষোভ

কাজল মিত্র

:- একদিকে করোনার কারণে লকডাউনের জেরে কাজ হারিয়ে তীব্র আর্থিক সমস্যায় জেরবার, অন্যদিকে আনলক শুরু হওয়ার পর থেকে প্রতিদিনই বেড়ে চলেছে তেলের দাম৷ ২৬ জুন থেকে লাগাতার ২০ দিন ধরে বেড়েছে চলছে তেলের দাম৷ ফলে মাথায় হাত মধ্যবিত্তদের। বিভিন্ন দিক থেকে তেলের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে কথা উঠলেও মোদি সরকার নির্বিকার। আন্তর্জাতিক বাজারে যখন তেলের দাম তলানিতে তখন ভারতে তেলের এই অস্বাভাবিক মূল্যবৃদ্ধি নিয়ে প্রশ্ন তুলেছেন সবাই।
এই অবস্থায় পেট্রল ও ডিজেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির বিরুদ্ধে সালানপুর ব্লকের ৬টি পেট্রোল পাম্পের সামনে সালানপুর ব্লক তৃণমূল কংগ্রেসের বিক্ষোভ প্রদর্শন কর্মসূচি করা হলো।এদিন রূপনারায়নপুর চেকপোস্ট, সালানপুর,জেমারী সংলগ্ন এলাকায় সব কটি পেট্রোল পাম্পের সামনে সামাজিক দূরত্ব বজায় রেখে এই কর্মসূচি পালন করা হয়।
এই প্রসঙ্গে সালানপুর ব্লক তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক ভোলা সিং জানান,বারাবনি বিধায়ক বিধান উপাধ্যায় ও যুব নেতা মুকুল উপাধ্যায়ের নির্দেশে সালানপুর ব্লকের ৬টি পেট্রোল পাম্পের সামনে বিক্ষোভ কর্মসূচি করা হলো
তিনি আরো বলেন যে হারে মোদি সরকার পেট্রোলের দাম বাড়িয়ে চলছে তাতে যে কোনো ধরনের যানবাহন চালানো এক রকম দায় হয়ে পড়েছে। এক দিকে মানুষের হাতে টাকা নেই, অন্যদিকে মোদি সরকারের এই শোষণ। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই এবং অবিলম্বে তেলের মূল্যবৃদ্ধি কমানের দাবি জানাই। এই মহামারীতে দিন দিন বেড়ে চলেছে পেট্রোল,ডিজেল ও রান্নার গ্যাসের দাম বেড়ে চলেছে, এই মোদি সরকার ধর্ম রাজনীতি ছাড়া তারা কিছু জানে না।সাধারণ মানুষের ওপর এই অত্যাচারের জবাব প্রধানমন্ত্রী কে দিতেই হবে।