October 1, 2020

শ্যামল রায়

কালনায় বিজেপি কর্মী খুনের প্রতিবাদে দোষীদের গ্রেপ্তারের দাবিতে রাস্তা অবরোধ। গ্রেপ্তার সাত

কালনা ২ নম্বর ব্লকের পাথরঘাটা গ্রামে বিজেপি কর্মী খুনের প্রতিবাদে রাস্তা অবরোধ করল বিজেপি। রবিবার কালনা আসাম রোড অবরোধ করেন বিজেপি কর্মী নেতারা। উপস্থিত ছিলেন বিজেপির জেলা সভাপতি কৃষ্ণ ঘোষ এবং সহ-সভাপতি সুশান্ত পান্ডে সহ অনেকে। জেলা সভাপতি কৃষ্ণ ঘোষের অভিযোগ যে শনিবার সকাল ন’টা নাগাদ একশো দিনের কাজে গাছের ডাল কাটাকে কেন্দ্র করে বাঁশ রড দিয়ে পিটিয়ে খুন করে আমাদের কর্মীকে। মৃত বিজেপি কর্মীর নাম রবিন পাল। আমরা কালনা থানায় ১৫ জনের নামে খুনের অভিযোগ দায়ের করেছি। পুলিশ এ পর্যন্ত সাতজন অভিযুক্তকে গ্রেফতার করেছে। বাকিরা পলাতক। এদিন আমরা রাস্তা অবরোধ করে বাকি অভিযুক্তদের গ্রেপ্তার এবং সেইসাথে স্থানীয় পঞ্চায়েত প্রধানকে গ্রেফতারের দাবিতে সরব হয়েছি। যদিও পুলিশ সূত্রে জানা গিয়েছে যে অভিযুক্তদের ধরতে সমস্ত রকম তল্লাশি শুরু হয়েছে পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক।
তবে স্থানীয় তৃণমূলের নেতারা জানিয়েছেন যে রাজনৈতিক ঘটনা নয় পারিবারিক দ্বন্দ্ব কে কেন্দ্র করে এই ধরনের ঘটনা ঘটেছে। স্থানীয় তৃণমূল নেতা বাদল পাত্র তিনি ও সংঘর্ষের ঘটনায় আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।
এই ঘটনাকে কেন্দ্র করে তৃণমূল এবং বিজেপিকে কর্মী নেতাদের মধ্যে তীব্র বিতরকের ঝড় উঠেছে। গোটা ঘটনার পরিস্থিতির উপর কড়া নজরদারি শুরু করেছে পুলিশ যাতে আর কোনো রকম ঘোরালো পরিস্থিতি হয়ে না ওঠে এলাকায় তার জন্য পুলিশ মোবাইল টহল শুরু করেছে।