January 26, 2021

বার্নপুরের আখড়া কমিটির পক্ষ থেকেও চাওয়া হল আর্থিক অনুদান

কাজল মিত্র ,

-বার্নপুর শিল্পাঞ্চলের সকল আখাড়া কমিটি নিয়ে প্রশাশনের পক্ষ থেকে একটি বৈঠক ডাকা হয় যেখানে সকল কমিটিকে এই বৈঠকে উপস্থিত থাকতে বলা হয়।এই বৈঠকে বার্নপুরের শিবস্থান মহাবীর দল আখড়া প্রধান সহ বার্নপুরের ১৪ টি মহাবির আখরা কমিটির সভাপতি উপস্থিত ছিলেন । এই বৈঠকএর সভাপতিত্ব করেন সমাজসেবী পবন গুটগুটিয়া।যদিও মঞ্চের সঞ্চালনার দায়িত্বে ছিলেন প্রধান আখারা কমিটির সম্পাদক গৌরী সংকর সিং ।
এই বৈঠকের পরিচালনা করতে গিয়ে হিরাপুর থানার আধিকারিক সৌমেন্দ্র সিং ঠাকুর বলেন সরকার এর নির্দেশ অনুযায়ী যেকোন প্রকারের ধর্মীয় জুলুস এর প্রতি প্রতিবন্ধকতা রয়েছে। তিনি বলেন এবছর করোনার সময়েও দুর্গাপূজায় কোন তবে সকল দর্শনার্থীদের পূজা প্যান্ডেলে যাওয়ার সময় মুখে মাস্ক পরে সেনেটাইজেশন করার পরেই সকলকে প্রবেশ করতে দেওয়া বাধ্যবাধকতা রয়েছে।তাছাড়া শারীরিক দূরত্ব বজায় রেখেই আখরা কমিটি পূজা অর্চনা করতে পারবেন।পাগড়ি বিতরনে কোন বাধা নেই । তবে ভিড় কম রেখে এই অনুষ্টান করতে হবে।এই বৈঠকে আসানসোল এসিপি ওয়েস্ট শান্তব্রত চন্দ্রও উপস্থিত ছিলেন।আখড়া কমিটির সম্পাদক গৌরী সংকর জানিয়েছেন রাজ্য সরকার এর তরফ থেকে প্রতিটি দুর্গাপুজো মন্ডবকে 50 হাজার টাকা দেওয়া হয়েছে ।সেই রকম আখারা কমিটিকেও রাজ্যসরকার যেন সাহায্য প্ৰদান করেন সেই দাবি করেন হিরাপুর থানার আধিকারিক সহ সকল পুলিশ কর্তাদের কাছে ।এবিষয়ে আখারা কমিটির পক্ষ থেকে আর্থিক অনুদানের সাহায্য চেয়ে মন্ত্রী, মেয়র সহ বিধায়ক কেও চিঠি করা হবে বলে জানান কমিটির উদ্যোক্তারা ।
এই আখারা কমিটির পক্ষ থেকে উপস্থিত ছিলেন আখড়া কমিটির সহসভাপতি হারজিত সিং, অজয় রায়, বিজয় সিং,সনু সিং,বালেশ্বর যাদব,সমাজসেবী প্রবীর ধর, সুমিত্রা দেবী,জয়রাম সিং,বাবন সিং,অজয় দুবে,সহ অনেকে ।