বৃদ্ধাদের হাতে নতুন বস্ত্র তুলে দিল ব্যারাকপুর থানার পুলিশ

Spread the love

বৃদ্ধাদের হাতে নতুন বস্ত্র তুলে দিল ব্যারাকপুর থানার পুলিশ

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী

ওরা পুলিশ। আমাদের পরিবারের সন্তান। দিনের পর পর দিন ওদের বিরুদ্ধে ব্যবহার করা অসম্মানসূচক বাক্যবন্ধনী। বারবার পরিচয় পাওয়া গেলেও খাকি পোশাকের নীচে ওদের যে একটা মানবিক হৃদয় আছে সেই খোঁজ কেউ রাখেনা। অষ্টমীর দিন সেই  মানবিক হৃদয়ের পরিচয় পাওয়া গেল নিউ ব্যারাকপুর থানা পুলিশ কর্তৃপক্ষের কাছ থেকে।

নিউ ব্যারাকপুর থানা এলাকার অসহায় বৃদ্ধা ওরা। গ্রাম বাংলার সর্বত্র চলছে মাতৃবন্দনা। নতুন পোশাক পড়ে সমাজের একটা বড় অংশ যখন আনন্দে মত্ত তখন এই ষাটোর্দ্ধ মায়েদের কপালে জোটেনি নতুন বস্ত্র। বিষয়টি লক্ষ্য করেন নিউ ব্যারাকপুর থানার পুলিশ কর্তৃপক্ষ। ওরা ওইসব অসহায় বৃদ্ধাদের হাতে নতুন বস্ত্র তুলে দেওয়ার সিদ্ধান্ত নেন। 

একদিকে যখন চলছে দুর্গা মায়ের আরতি তখন নিউ ব্যারাকপুর থানার পক্ষ থেকে অষ্টমীর দিন সন্ধ্যায় শোনা গেল ‘সাঁঝবেলায় আগমনী’। এলাকার প্রায় ৩৫ জন বৃদ্ধা মায়ের হাতে তুলে দেওয়া হলো নতুন বস্ত্র। যখন বস্ত্রগুলি বৃদ্ধা মায়েদের হাতে তুলে দেওয়া হয় তখন তাদের মুখে দেখা যায় খুশির হাসি।

বস্ত্র বিতরণ অনুষ্ঠানে নিউ ব্যারাকপুর থানার বেশ কয়েকজন পুলিশ আধিকারিক উপস্থিত ছিলেন। 

থানার পক্ষ থেকে এসআই সমীরণ দাস বললেন - আমাদের থানার পক্ষ থেকে প্রায়শই আমরা বিভিন্ন সেবামূলক কাজ করে থাকি। তাইতো মাতৃবন্দনার দিনে মায়েদের হাতে তুলে দিলাম নতুন পোশাক। বিনিময়ে পেলাম আশীর্বাদ। সত্যিই তখন খুব আনন্দ হচ্ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *