আউসগ্রাম বিধায়কের উদ্যোগে আয়োজিত হলো বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির

Spread the love

আউসগ্রাম বিধায়কের উদ্যোগে আয়োজিত হলো বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী

 দৈনন্দিন অভিজ্ঞতা থেকে সাধারণ মানুষের ধারণা যেকোনো বেসরকারি হাসপাতালের মূল লক্ষ্য হলো লাভ করা। কিন্তু বেসরকারি হলেও গত প্রায় ১৫ বছর ধরে বারবার সাধারণ মানুষের পাশে এসে  দাঁড়িয়েছে বিবেকানন্দ হাসপাতাল ও আঁখি আই হাসপাতাল কর্তৃপক্ষ। বিভিন্ন এলাকায় আয়োজিত বিনামূল্যে স্বাস্থ্য ও চক্ষু পরীক্ষা শিবিরের দিকে তারা সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় ও আউশগ্রাম বিধানসভার বিধায়ক আভদানন্দ থান্দারের উদ্যোগে এবং গুসকরা আপন ওয়েলফেয়ার সোসাইটি ও ওয়েস্ট বেঙ্গল ভলান্টারি ব্লাড ডোনার্স সোসাইটির সহযোগিতায় ২৫ শে ফেব্রুয়ারি গোপীনাথ বাটী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে একটি বিনামূল্যে স্বাস্থ্য ও চক্ষু পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়। 

শিবিরে বিবেকানন্দ হাসপাতাল ও আঁখি আই হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকরা মোট ১৫৭ জনের স্বাস্থ্য পরীক্ষা করেন।এদের মধ্যে ৮৪ জন মহিলা ছিলেন। শিবিরে ৭৮ জনের ই.সি.জি, সকলের সুগার ও রক্তচাপ এবং উন্নত মেশিন দ্বারা ৮৯ জনের চক্ষু পরীক্ষা করা হয়। জানা যাচ্ছে যে ১২ জনের হার্টে সমস্যা দেখা দিয়েছে এবং ৯ জনের চোখের ছানি পড়েছে সংশ্লিষ্ট হাসপাতাল দুটি স্বাস্থ্যসাথী কার্ডে তাদের প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করবে। সমগ্র শিবিরটি পরিচালনা করে গোপীনাথ বাটী তৃণমূল কংগ্রেস।

এর আগে স্বাস্থ্য পরীক্ষা শিবিরের উদ্বোধন করেন স্থানীয় বিধায়ক অভেদানন্দ থান্দার। শিবিরে উপস্থিত ছিলেন আউশগ্রাম-১ নং ব্লক পঞ্চায়েত সমিতির সভাপতি তাপস চট্টোপাধ্যায়, বুথ সভাপতি শান্তনু গোস্বামী সহ অন্যান্য তৃণমূল কর্মীরা। গুসকরা আপন ওয়েলফেয়ার সোসাইটির পক্ষ থেকে ছিলেন সম্পাদক শিশির ঘোষ ও ওয়েষ্ট বেঙ্গল ভলান্টারি ব্লাড ডোনার্স সোসাইটির পক্ষ থেকে সৌগত গুপ্ত। স্বেচ্ছাসেবক হিসাবে দায়িত্ব পালন করে সেখ মানিক, রিম্পা মন্ডল, মাম্পি রায় প্রমুখ।

বিধায়ক বলেন - নেত্রীর নির্দেশে আমরা  সারাবছর ধরে মানুষের পাশে থাকি। এই শিবিরটি তারই একটি অঙ্গ। শুধু আমার বিধানসভা এলাকায় নয়, তৃণমূল কংগ্রেসের  নেতা-কর্মীরা রাজ্যের বিভিন্ন প্রান্তে সর্বদাই মানুষের সেবায় নিয়োজিত থাকে।

 অন্যদিকে দুই হাসপাতালের পক্ষ থেকে অবসরপ্রাপ্ত সেনাবাহিনীর কর্মী প্রণব শেঠ বলেন - ব্যবসায় আর্থিক লাভ করার সঙ্গে সঙ্গে মানুষের সেবা করা আরও বড় লাভ। এতে বহু গরীব মানুষ উপকৃত হয়।

 প্রসঙ্গত প্রণব বাবু নিজে স্বেচ্ছায় রক্তদান আন্দোলনের সঙ্গে যুক্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *