গুসকরা ট্রাফিক গার্ডের উদ্যোগে পালিত হলো ‘সেফ ড্রাইভ সেভ লাইভ’ কর্মসূচি

Spread the love

গুসকরা ট্রাফিক গার্ডের উদ্যোগে পালিত হলো ‘সেফ ড্রাইভ সেভ লাইভ’ কর্মসূচি

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী, গুসকরা, পূর্ব বর্ধমান-:

ভিন্ন আঙ্গিকে গুসকরা ট্রাফিক গার্ডের উদ্যোগে শহরের বুকে পালিত হলো 'সেফ ড্রাইভ সেভ লাইভ' কর্মসূচি। এতদিন দেখা যেত ট্রাফিক আইন ভঙ্গকারী দু'চাকা সহ অন্যান্য গাড়ির চালকদের কাগজপত্র পরীক্ষা করার সঙ্গে সঙ্গে তাদের জরিমানা করা হচ্ছে। এবার সেটার সঙ্গে ছিল অন্য পরামর্শ।  

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ধীরে ধীরে গরম বাড়ছে। আবহাওয়াবিদদের আশঙ্কা এবার এই তাপমাত্রা কিছুদিনের মধ্যেই মানুষের সহন ক্ষমতার বাইরে যেতে পারে। ওদিকে পরিবহন ব্যবস্থাকে সচল রাখতে বিভিন্ন গাড়ির চালকদের গাড়ি নিয়ে রাস্তায় বের হতেই হবে। মালবাহী গাড়ির চালকদের দূরদূরান্তে যেতে হয়।

 ২৯ শে গুসকরা ট্রাফিক গার্ডের পক্ষ থেকে শহরের বিভিন্ন প্রান্তে 'সেফ ড্রাইভ সেভ লাইভ' কর্মসূচি পালন করার সময় গাড়ির কাগজপত্র যেমন পরীক্ষা করা হয়েছে তেমনি গাড়ির চালকদের আপৎকালীন ব্যবস্থা হিসাবে সঙ্গে পানীয় জল রাখার পরামর্শ দেওয়া হয়েছে। ট্রাফিক গার্ডের পক্ষ থেকে এই পরামর্শ পেয়ে চালকরা যেমন চমৎকৃত তেমনি পথ চলতি মানুষ অভিভূত। 

কলকাতা থেকে চারচাকা গাড়ি নিয়ে বোলপুর যাচ্ছিলেন চালক শ্যামল মণ্ডল। তিনি বললেন - যেভাবে ট্রাফিক গার্ডের পক্ষ থেকে অভিভাবকসূলভ মনোভাব নিয়ে সঙ্গে পানীয় জল রাখার পরামর্শ দেওয়া হলো তাতে আমি অভিভূত।

 অন্যদিকে গুসকরা ট্রাফিক গার্ডের ভারপ্রাপ্ত আধিকারিক বিশ্বনাথ পাইন বললেন - নিয়ম মেনে আমরা গাড়ির কাগজপত্র পরীক্ষা করেছি। একইসঙ্গে চালকদের পানীয় জল রাখার পরামর্শ দিয়েছি। শীঘ্রই আমাদের পক্ষ থেকে তাদের হাতে ইলেকট্রোল পাউডার তুলে দেওয়ার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *