গৃহবধূ খুনে তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড খয়রাশোল এলাকায়

Spread the love

গৃহবধূ খুনে তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড খয়রাশোল এলাকায়

সেখ রিয়াজুদ্দিন বীরভূম:- গৃহবধূ খুনের অভিযোগে দোষী সাব্যস্ত সাতজনের মধ্যে তিনজনের যাবজ্জীবন এবং চারজনের তিন বছরের কারাদন্ডের আদেশ দেওয়া হয় দুবরাজপুর আদালতে। বিবরণে জানা যায় যে,খয়রাশোল ব্লকের লোকপুর থানার নওপাড়া গ্রামে ২০১৫ সালে গৃহবধূ শাহনাজ পারভীন ওরফে গুড়িয়া নামে এক গৃহবধূকে পুড়িয়ে মারার অভিযোগ দায়ের করেছিলেন লোকপুর থানায় মৃতার দাদা। যারফলে অভিযুক্ত স্বামী শেখ মুজিবুল, দ্বিতীয় পক্ষের স্ত্রী শেফালী ওরফে রুপালি বিবি সহ পরিবারের সাত সদস্যকে গতকাল দোষী সাব্যস্ত করেন দুবরাজপুর অ্যাডিশনাল ডিসট্রিক্ট এন্ড সেশন জজ ফাস্ট ট্র্যাক কোর্ট।আজ ১ লা সেপ্টেম্বর শুক্রবার প্রত্যেককেই দুবরাজপুর আদালতে সাজা শোনানো হয়।
বধূ নির্যাতন এবং পুড়িয়ে মারার অভিযোগে ভারতীয় দন্ডবিধি অনুসারে ৪৯৮ এ, ৩০৭,৩০২ ও ১২০ বি ধারায় দোষী সাব্যস্ত হন সাবিলা ওরফে পিয়া বিবি, শেফালি ওরফে রুপালি বিবি ও সেখ মুজিবুল। আজ দুবরাজপুর আদালতের বিচারক তাদের ৩০২ ধারায় যাবজ্জীবন কারাদণ্ডের রায় দেন। পাশাপাশি দশ হাজার টাকা জরিমানা এবং ৩০৭ ধারায় দশ বছর কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা করেন।
অপরদিকে বাকি চারজন অভিযুক্ত যথাক্রমে শেখ ফিরোজ, মনি বিবি, শেখ রাজেশ ও শেখ পিয়ারুল ৪৯৮এ/৩৪ আইপিসি ধারায় দোষী সাব্যস্ত হয়। একই সাথে তাদেরকেও আজ তিন বছর কারাদণ্ড ও এক হাজার টাকা জরিমানা করেন বিচারক। সাবিলা ওরফে পিয়া বিবি দীর্ঘ ছয় বছর জেল হেফাজতেই ছিলেন। জেল হেফাজতে থাকাকালীন দোষী সাব্যস্ত হয়। উল্লেখ্য, দুবরাজপুর আদালতের বিচারক বধূ নির্যাতনের মামলায় এই চারজনকে দুই হাজার টাকা করে ব্যক্তিগত বন্ডে জামিন মঞ্জুর করেন। তাছাড়াও একজন নাবালকের বিচার চলছে সিউড়ি জুভেনাইল আদালতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *