গ্রামীণ ব্যাংক পেনশনারদেরসম্মেলন বাঁকুড়ায়।

Spread the love

গ্রামীণ ব্যাংক পেনশনারদের
সম্মেলন বাঁকুড়ায়।

সাধন মন্ডল বাঁকুড়া:—–
আজ ২৮শে সেপ্টেম্বর বঙ্গীয় গ্রামীণ বিকাশ ব্যাংক রিটায়ার্ড স্টাফ এসোসিয়েশনের বার্ষিক রিজিয়ন সম্মেলন বাঁকুড়া শহরের গোধূলি লজে অনুষ্ঠিত হলো।শহীদ বেদীতে মাল্যদান ওপতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের
কাজ শুরু হয়। এসোসিয়েশনের সম্পাদক শুধাংশু শেখর পান্ডা জানান, আমাদের মূল দাবি হলো জাতীয় গ্রামীণ ব্যাংক গঠন, সকলের জন্য পেনশন ও মেডিকেল রিইমবার্সমেন্ট। সম্মেলনে অন্যান্য অতিথিরা বক্তব্য রাখতে গিয়ে বলেন অন্যান্য জাতীয় ব্যাঙ্কের কর্মীদের সমতুল কাজ করা সত্বেও দীর্ঘ সময় ধরে বাণিজ্যিক ব্যাংকের সমতুল বেতন ও পেনশন-সহ অন্যান্য সুবিধা থেকে গ্রামীণ ব্যাংক কর্মীদের বঞ্চিত করে রাখা হয়েছিল। দীর্ঘ চার দশক ধরে এ আই আর আর বি ই এ-র নেতৃত্বে ট্রেড ইউনিয়ন-গত সাংগঠনিক আন্দোলন ও পাশাপাশি বিভিন্ন হাইকোর্টে ও সুপ্রীমকোর্টে দীর্ঘ লাগাতার আইনী লড়াই লড়ে বর্তমানে সমকাজে সমবেতন, পেনশন-সহ বাণিজ্যিক ব্যাংকের যাবতীয় সুযোগ সুবিধা আদায় করা সম্ভব হয়েছে এবং তারফলে দীর্ঘ বঞ্চনার শেষে গ্রামীণ ব্যাংক কর্মীদের মধ্যে এক উদ্দীপনা দেখা যাচ্ছে।
সম্মেলনে উপস্থিত ছিলেন এ আই আর আর বি এর সাধারণ সম্পাদক আব্দুল সঈদ খান, যুগ্ম সম্পাদক অনাদি মাহাতো,প্রাক্তন সভাপতি অজিত কুমার ঘোষ সহ বিশিষ্ট নেতৃত্ব। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গুরুদাস লক্ষন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *