ডিসান হাসপাতাল দ্বারা বেহালার কলকাতা ব্লাইন্ড স্কুলে স্বাস্থ্য পরীক্ষা

Spread the love

ডিসান হাসপাতাল দ্বারা বেহালার কলকাতা ব্লাইন্ড স্কুলে স্বাস্থ্য পরীক্ষা

কলকাতা, ৩১ জুলাই, ২০২৪ – এক বিশেষ অনুপ্রেরণামূলক উদ্যোগে ডিসান হাসপাতাল বেহালার ক্যালকাটা ব্লাইন্ড স্কুলের ছাত্র এবং শিক্ষকদের জন্য প্রয়োজনীয় স্বাস্থ্যসেবার ব্যবস্থা করে। অনুষ্ঠানটি ডিসান ইনস্টিটিউট অফ উমেন এন্ড চিলড্রেন’স-এর উদ্যোগে শিশুদের বিশেষ যত্ন প্রদানের জন্য এবং তাদের শিক্ষকদের স্বাস্থ্য পরীক্ষার জন্য আয়োজিত হয়েছিল।

স্বাস্থ্য পরীক্ষা শিবিরে ১০ থেকে ১৮ বছর বয়সী ১২০ জন শিশু এবং ৩০ জন শিক্ষক সহ মোট ১৫০ জন অংশগ্রহণ করেছিল। হাসপাতালের কর্মীরা সতর্কতার সাথে স্বাস্থ্য মূল্যায়ন করেন সকলের। এর মধ্যে রয়েছে BMI মূল্যায়ন, রক্তচাপ পরীক্ষা, দাঁতের পরীক্ষা, শিক্ষকদের জন্য ডায়াবেটিস স্ক্রীনিং এবং শিক্ষক ও শিশু উভয়ের জন্য ইসিজি। প্রতিটি চেক-আপের লক্ষ্য ছিল অংশগ্রহণকারীদের সামগ্রিক সুস্থতা নিশ্চিত করা।

ডিসান হসপিটালস গ্রুপের ডিরেক্টর শাওলি দত্ত, ব্যক্তিগতভাবে উপস্থিত ছিলেন। তিনি বলেন, “ডিসান হাসপাতালে, আমরা সমস্ত মানুষের তাদের পরিস্থিতি নির্বিশেষে সকল ব্যক্তির স্বাস্থ্য ও মঙ্গলকে সমর্থন করতে বিশ্বাস করি। এই স্বাস্থ্য পরীক্ষা শিবিরটি একটি ছোট পদক্ষেপ, ক্যালকাটা ব্লাইন্ড স্কুলের শিশু ও শিক্ষকরা যাতে তাদের প্রাপ্য প্রয়োজনীয় চিকিৎসা ও যত্ন পায় তা নিশ্চিত করার জন্য।”

অনুষ্ঠানে জড়িত প্রত্যেকের জন্য একটি যত্ন এবং সহায়ক পরিবেশ তৈরি করার লক্ষ্যে ছিল। ডিসান হাসপাতাল শিশুদের এবং শিক্ষকদের টিফিনের ব্যবস্থা করে যা আতিথেয়তার উষ্ণ স্পর্শ যোগ করেছে। শিশু এবং শিক্ষকরা কৃতজ্ঞতা এবং আন্তরিকতার মাধ্যমে ডিসান হাসপাতালকে ধন্যবাদ জানায়।

ডিসান হাসপাতাল দ্বারা আয়োজিত এই স্বাস্থ্য পরীক্ষা শিবিরটি শুধুমাত্র সামাজিক সেবার প্রতি হাসপাতালের উৎসর্গকেই তুলে ধরেনি বরং বিভিন্ন উদ্যোগের মাধ্যমে স্বাস্থ্য ও সুস্থতার প্রচারের জন্য তার চলমান প্রচেষ্টাকেও তুলে ধরেছে। এই ধরনের অর্থবহ অনুষ্ঠানের আয়োজনের মাধ্যমে, ডিসান হাসপাতাল সম্প্রদায়ের স্বাস্থ্যের উন্নতি করে চলেছে। ক্যালকাটা ব্লাইন্ড স্কুলের শিশু ও শিক্ষকদের হাসি এবং কৃতজ্ঞতা সমবেদনা এবং সম্প্রদায়ের চেতনার শক্তির মর্মস্পর্শী অনুস্মারক হিসাবে কাজ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *