দুর্গাপুরের আকাশ ইনস্টিটিউট নিট দেওয়ার ক্ষেত্রে বাংলা মাধ্যমের ছাত্র-ছাত্রীদের জন্য বাংলায় স্টাডি ম্যাটেরিয়াল প্রকাশ করল।

Spread the love

দুর্গাপুরের আকাশ ইনস্টিটিউট নিট দেওয়ার ক্ষেত্রে বাংলা মাধ্যমের ছাত্র-ছাত্রীদের জন্য বাংলায় স্টাডি ম্যাটেরিয়াল প্রকাশ করল।

এক্ষেত্রে উল্লেখনীয় বিষয় হল, ছাত্র-ছাত্রীদের উদ্ভাবনী শক্তিকে সহায়তা করার জন্য বাংলায় এই স্টাডি ম্যাটেরিয়াল আনুষ্ঠানিক প্রকাশ করার ক্ষেত্রে আকাশ দুর্গাপুর সেন্টারে ভূমিকা অগ্রগণ্য হয়ে রইল কারণ সারা রাজ্যের মধ্যে বাংলায় এই স্টাডি মেটেরিয়াল দুর্গাপুর থেকে প্রকাশিত হলো। ২০১৯ সাল থেকেই নেট পরীক্ষা আঞ্চলিক ভাষা বাংলায় দেওয়া যায়। ডাক্তারি পরীক্ষার এখানে প্রস্তুতি পর্বে বাংলা মাধ্যমের ছাত্র-ছাত্রীদেরকে অতিরিক্ত সুবিধা প্রদান করবে বাংলায় এই স্টাডি ম্যাটেরিয়াল। আকাশ দুর্গাপুর শাখার মার্কেটিং ম্যানেজার রুদ্র মুখার্জি জানান, ইংরেজি মাধ্যমের পাশাপাশি বাংলা মাধ্যমের ছাত্র-ছাত্রীরাও প্রতিবছর নিট পরীক্ষায় ভালো ফলাফল করে। বাংলা মাধ্যমের ছাত্র ছাত্রীরা এবার বাংলায় স্টাডি ম্যাটেরিয়াল পেয়ে আকাশ থেকে উপকৃত হবে। তিনি জানান এখনো পর্যন্ত ইংরেজি মাধ্যমের পাশাপাশি নিট পরীক্ষার প্রস্তুতি পর্বে বাংলা মাধ্যমে ছাত্র-ছাত্রীদের উৎসাহ চোখে পড়ার মতো। বাংলা মাধ্যমে স্টাডি ম্যাটেরিয়াল ছাত্র-ছাত্রীদের পরীক্ষার প্রস্তুতি নিতে অতিরিক্ত সুবিধা প্রদান করবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *