নিরুপদ্রপ ঘুমের জন্য বিজ্ঞানসম্মত স্লিপ আইডি ম্যাট্রেস নিয়ে এল কিং কয়েল

Spread the love

নিরুপদ্রপ ঘুমের জন্য বিজ্ঞানসম্মত স্লিপ আইডি ম্যাট্রেস নিয়ে এল কিং কয়েল

পুলকেশ ভট্টাচার্য

: আজ এটি প্রমানিত যে ভালো ঘুম দেহ-মনের বিকাশে অত্যন্ত উপযোগি। রাতে ভালো ঘুম হলে ব্রেন ফাংশন থেকে শুরু করে পেশির পুনর্গঠন এবং মেটাবলিজম উন্নত হয়। ভালো ঘুম না হওয়ার বিভিন্ন কারণ রয়েছে। আর এই সব কারণের অন্যতম হচ্ছে ম্যাট্রেস। গবেষণায় উঠে এসেছে কোন উপাদানে ম্যাট্রেস তৈরি হচ্ছে, শরীরের স্পর্ষে উত্তপ্ত হচ্ছে কিনা এই সব বিষয়ের জন্য ঘুম বিঘ্নিত হতে পারে। তাই একটি খারাপ ম্যাট্রেস নির্ঘুম রাতের জন্য দায়ি হতে পারে। তাছাড়া খারাপ ম্যাট্রেস থেকে গায়ে ব্যথা, নিদ্রাহীনতা সহ নানা অসুখ দেহে বাসা বাঁধতে পারে। এই সব বিষয়কে নজরে রেখে আন্তর্জাতিক মানের ম্যাট্রেস ব্র‍্যান্ড কিং কয়েল এবং ইন্টারন্যাশনাল ক্রিয়োপ্যাক্টারস অ্যাসোসিয়েশন নিয়ে এসেছে স্লিপ আইডি বিশিষ্ট নতুন ম্যাট্রেস।

স্লিপ আইডি এক ধরনের বায়োটেকনোলজি নির্ভর অ্যাপ্লিকেশন যা বিভিন্ন ধরনের মানুষের ঘুমের ধরন পর্যালোচনা করে। সেই পর্যালোচনার ফলের উপর নির্ভর করে আরামদায়ক ঘুমের জন্য ঠিক কোন ধরনের ম্যাট্রেস সেই ব্যক্তি ব্যবহার করবেন। স্লিপ আইডি থেকে ব্যক্তি বিশেষের জন্য এক্সক্লুসিভ তথ্যভান্ডার তৈরি হয়। যা প্রায় ৯৪ শতাংশ যথাযথ বলে প্রমানিত। দেহের প্রেসার, গঠন, ঘুমের সময় অঙ্গ-প্রত্যঙ্গের অবস্থানকে চুলচেরা বিশ্লেষণ করে নিজের জন্য সঠিক ম্যাট্রেসটি বেছে নিতে পারেন উপভোক্তা। অর্থাৎ ব্যবহারকারীর দেহের ও ঘুমের সময়কার পশ্চার অনুপানে ম্যাট্রেস নির্মিত হয়।

তাই সম্পূর্ণ বৈজ্ঞানিক পদ্ধিতে নিরবচ্ছিন্ন ঘুমের প্রয়োজনে এই প্রযুক্তি অত্যন্ত কার্যকর বলে প্রমানিত হয়েছে। তাই দেহের প্রয়োজন বুঝে কিং কয়েল স্লিপ আইডির তথ্য বিশ্লেষণ করে ব্যক্তি বিশেষের জন্য সঠিক ম্যাট্রেসটি বেছে নেওয়া সুযোগ করে দিয়েছে। প্রেসার সেন্সিং ম্যাপ ও রিয়েল টাইম ডাটা কাজে লাগিয়ে দেহের জন্য অত্যন্ত প্রয়োজনীয় ঘুমকে আরও যথাযথ করে তুলতে কিং কয়েলের এটি অন্যতম আধুনিক প্রয়াস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *