পুরসভার উদ্যোগে আয়োজিত হলো বিনামূল্যে স্বাস্থ্য শিবির

Spread the love

পুরসভার উদ্যোগে আয়োজিত হলো বিনামূল্যে স্বাস্থ্য শিবির

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী , গুসকরা

 দুর্গাপুরের একটি বিখ্যাত বেসরকারি হাসপাতালের সহযোগিতায় এবং এলাকার মানুষের স্বার্থে ১৪ ই মার্চ বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করল গুসকরা পুরসভা। বিদ্যাসাগর হলে আয়োজিত এই শিবিরে উপস্থিত ছিলেন হৃদরোগ বিশেষজ্ঞ ড. চঞ্চল মহাপাত্র, মেডিসিন বিভাগের বিশেষজ্ঞ ড. তীর্থ মুখার্জ্জী এবং স্ত্রী রোগ বিশেষজ্ঞ ড.স্বর্ণালী কুণ্ডু। 

উপস্থিত প্রায় একশ জন রুগীদের তারা  পরীক্ষা করেন ও তাদের সমস্যার কথা শুনে প্রয়োজনীয় পরামর্শ দেন। বেশ কয়েকজন রুগীর ইসিজি করা হয়। শিবিরে  পুরসভার চেয়ারম্যান কুশল মুখার্জ্জী, ভাইস চেয়ারম্যান বেলী বেগম ও পুরসভার কর্মী ইন্দ্রানী ব্যানার্জ্জী নিজ নিজ সমস্যার বিষয়ে চিকিৎসকদের পরামর্শ গ্রহণ করেন। জানা যাচ্ছে প্রয়োজন হলে স্বাস্থ্যসাথীর কার্ডের মাধ্যমে রুগীরা সংশ্লিষ্ট হাসপাতালে গিয়ে চিকিৎসার সুযোগ নিতে পারে।

এর আগে পুরসভার পক্ষ থেকে উপস্থিত চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের হাতে ফুলের তোড়া তুলে দিয়ে বরণ করে নেওয়া হয়। 

 চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান ছাড়াও শিবিরে উপস্থিত ছিলেন পুরসভার স্বাস্থ্য দপ্তরের ভারপ্রাপ্ত কাউন্সিলার সুব্রত শ্যাম সহ পুরসভার কর্মী মধুসূদন পাল, গৌতম মণ্ডল, ববিতা সাউ, সঞ্চিতা ব্যানার্জ্জী, রঞ্জিতা চক্রবর্তী, ইন্দ্রানী ব্যানার্জ্জী প্রমুখ। এরা প্রত্যেকেই আগত রুগীদের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দেন। 

পুরসভার উদ্যোগের ভূয়সী প্রশংসা করে জনৈক রুগী গৌতম দাস বললেন – অনেক দিন ইচ্ছা হলেও এই বিখ্যাত হাসপাতালে গিয়ে চিকিৎসা করানোর মত অর্থ আমার মত অনেকের কাছে নাই। পুরসভা আমাদের স্বপ্ন পূরণ করে দেওয়ার জন্য আমরা কৃতজ্ঞ।

সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য সংশ্লিষ্ট হাসপাতাল কর্তৃপক্ষের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে কুশল বাবু বললেন - এদের উদারতার জন্যই এই এলাকার বহু গরীব মানুষ চিকিৎসার সুযোগ পেল। আশাকরি আগামী দিনেও তাদের সহযোগিতা পাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *