ফিজিক্সওয়ালা শিক্ষা প্রতিষ্ঠানে স্কলারশিপ

Spread the love

ফিজিক্সওয়ালা শিক্ষা প্রতিষ্ঠানে স্কলারশিপ


দুর্গাপুর :
শীর্ষস্থানীয় ভারতীয় শিক্ষা সংস্থা, NSAT (ন্যাশনাল স্কলারশিপ কমন অ্যাডমিশন টেস্ট) 2024 এর তৃতীয় সংস্করণের মাধ্যমে 250 কোটি টাকার বৃত্তি তহবিল ঘোষণা করেছে, এটি সবচেয়ে বড় বৃত্তি পরীক্ষা। . এই উদ্যোগের লক্ষ্য হল NEET-UG এবং IIT-JEE পরীক্ষায় উত্তীর্ণ হতে ইচ্ছুক শিক্ষার্থীদের সাহায্য করা, তাদের আর্থিক পরিস্থিতি নির্বিশেষে উচ্চ-মানের শিক্ষা এবং বিশেষজ্ঞ নির্দেশিকা প্রদান করে।

NSAT পরীক্ষা 1 অক্টোবর থেকে 15 অক্টোবর, 2024 পর্যন্ত অনলাইনে অনুষ্ঠিত হবে; এবং 6 অক্টোবর এবং 13 অক্টোবর, 2024 তারিখে নির্বাচিত কেন্দ্রগুলিতে অফলাইন। অনলাইন এবং অফলাইন উভয় বিকল্পই উপলব্ধ, এটি সমস্ত ছাত্রদের জন্য অ্যাক্সেসযোগ্য করে তোলে। NSAT 2024 প্রোগ্রামের জন্য নিবন্ধন আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে, PCM এবং PCB গ্রুপ সহ VI থেকে XII শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীদের আমন্ত্রণ জানানো হবে l 2024 সালের নভেম্বরে ফলাফল ঘোষণা করা হবে।

এই পরীক্ষায় উত্তীর্ণ হওয়া শীর্ষ 1000 শিক্ষার্থী আবাসন সহ 100% বৃত্তি পাবে। এর মধ্যে সেরা ৫০০ সুবিধাবঞ্চিত শিক্ষার্থীকে বিশেষ বিবেচনায় দেওয়া হবে। এটি নিশ্চিত করে যে আর্থিক সীমাবদ্ধতাগুলি তাদের একাডেমিক শ্রেষ্ঠত্বের পথে বাধা সৃষ্টি করে না, তাদের নিরাপত্তা এবং ত্রাণ প্রদান করে। অতিরিক্তভাবে, শিক্ষার্থীরা একটি এক্সক্লুসিভ র‌্যাঙ্কার্স গ্রুপে যোগ দিতে পারে, যেমন মর্যাদাপূর্ণ পরীক্ষায় শীর্ষ র‌্যাঙ্কিং অর্জনের সম্ভাবনাকে উল্লেখযোগ্যভাবে বাড়িয়ে তোলে। NEET UG এবং IIT JEE।

স্কলারশিপ উদ্যোগ, মোট 250 কোটি, ছাত্রদের জন্য উপলব্ধ করা সবচেয়ে উল্লেখযোগ্য আর্থিক সহায়তাগুলির একটি প্রতিনিধিত্ব করে। এই বিশাল সহায়তা নিশ্চিত করে যে আর্থিক সীমাবদ্ধতা শিক্ষার্থীদের শিক্ষাগত আকাঙ্ক্ষাকে বাধাগ্রস্ত করে না, একটি উজ্জ্বল ভবিষ্যতের পথ প্রশস্ত করে।

ফিজিক্স ওয়ালা(PW), ভারতের শীর্ষস্থানীয় EdTech ইউনিকর্ন, 2020 সালে আলাখ পান্ডে (প্রতিষ্ঠাতা এবং সিইও) এবং প্রতীক মহেশ্বরী (সহ-প্রতিষ্ঠাতা) দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল। উত্তর প্রদেশের নয়ডায় সদর দফতর, PW সারা ভারতে অনলাইন, অফলাইন এবং হাইব্রিড প্ল্যাটফর্মের মাধ্যমে শিক্ষার গণতন্ত্রীকরণ করছে, যা দেশের 98% পিন কোডে পৌঁছেছে। প্রাথমিকভাবে 2014 সালে একটি YouTube চ্যানেল হিসাবে চালু করা হয়েছে, PW দ্রুতগতিতে বেড়েছে, এখন 5টি স্থানীয় ভাষায় 112+ YouTube চ্যানেলের মাধ্যমে 4.6 কোটির বেশি শিক্ষার্থীকে বিনামূল্যে মানের শিক্ষা প্রদান করছে। PW অ্যাপটি 3+ কোটি বার ডাউনলোড করা হয়েছে এবং কোম্পানির 55+ লক্ষেরও বেশি অর্থপ্রদানকারী ছাত্র রয়েছে। PW দেশব্যাপী 105টি শহরে প্রযুক্তি-সক্ষম অফলাইন এবং হাইব্রিড কেন্দ্র স্থাপন করে দেশের সবচেয়ে বড় হাইব্রিড শিক্ষা ইকোসিস্টেম তৈরি করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *