বকুলতলা লেনের বিবেকানন্দ বিদ্যামন্দিরেছাত্রছাত্রী সপ্তাহ উদযাপন। 

Spread the love

বকুলতলা লেনের বিবেকানন্দ বিদ্যামন্দিরে

ছাত্রছাত্রী সপ্তাহ উদযাপন। 

গত ০২/০১/২০২৪ থেকে ০৮/০১/২০২৪

সকল ছাত্রছাত্রী এবং শিক্ষক – শিক্ষিকা এই ৬ দিন খুব আনন্দের সাথে বিভিন্ন কাজের মধ্যে দিয়ে  যাপন করেছে।

০২/০১/২০২৪ – রাজ্য সঙ্গীত এবং জাতীয় সঙ্গীতের মাধ্যমে বিদ্যালয়ের আনন্দদায়ক কাজের সূচনা হয়। এরপর ছাত্র ছাত্রীদের হাতে নতুন বছরের শুভেচ্ছা বার্তা, স্নাতক সমাবর্তন সনদপত্র এবং নতুন শ্রেনির পাঠ্যপুস্তক বিতরণ করা হয়।

০৩/০১/২০২৪ – প্রধান শিক্ষিকা অন্যান্য শিক্ষক শিক্ষিকা এবং অভিভাবকদের নিয়ে একটি আলোচনা সভা আয়োজন করেন। তাছাড়া প্রতিটি বাচ্চা যাতে বিদ্যালয়ের আঙিনায় আসে এবং নিজেদের জীবন শিক্ষার আলোয় আলোকিত করতে পারে তার জন্য প্রতিটি বাড়িতে ঘোরে এবং অভিভাবকদের বোঝায়। এই দিন ছাত্র ছাত্রীদের নিয়ে একটি প্রশ্নত্তোর মূলক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

০৪/০১/২০২৪ – তৃতীয় দিনে নতুন বছরের নতুন শিশু সংসদ গঠিত হয়।

 তাছাড়া বাচ্চাদের দিয়ে একটি পরিবেশ সচেতনতার উপর অঙ্কন প্রতিযোগিতা করানো হয়। ছাত্রছাত্রীরা বড়দিন, নতুন বছর, সরস্বতী পূজো নিয়ে একটি পোস্টার বানায়।

০৫/০৬/২০২৪- শিক্ষার্থীরা চতুর্থ দিনে সংস্কৃতিমূলক অনুষ্ঠান করে। দ্বিতীয় দফায় শিক্ষার্থীদের পোশাক বিতরণ করা হয়। 

০৬/০১/২০২৪ – পঞ্চম দিনের বিশেষ অনুষ্ঠান ছিল শিখন সহায়ক সামগ্রীর প্রর্দশনী যা‌ অনুষ্ঠিত হয়েছিল ১৭ নম্বর চক্রের মাননীয় অবর বিদ্যালয় পরিদর্শক সমীর মজুমদার  মহাশয়ের উপস্থিতিতে। পরিদর্শক মহাশয় সারাদিন বিদ্যালয়ের শিক্ষার্থী এবং শিক্ষক শিক্ষিকাদের সাথে আনন্দদায়ক কর্মশালায় যাপন করেন । বিদ্যালয়ের উন্নয়নের জন্য অনেক মুল্যবান উপদেশ শিক্ষক শিক্ষিকাদের দেন। শিক্ষার্থীরা আগামী দিনে অনেক উন্নতি করতে পারে তার জন্য অনুপ্রেরণা যোগান।

০৮/০১/২০২৪ – শিক্ষার্থী সপ্তাহের শেষ দিনে বিদ্যালয়ে খাদ্য উৎসবের আয়োজন করা হয়। এই উৎসবে শিক্ষার্থী, অভিভাবক এবং শিক্ষক শিক্ষিকারা সবাই যোগদান করে। সকলের অংশগ্রহণে এবং চেষ্টায় উৎসব সফল হয়। শিক্ষার্থীদের আনা এবং শিক্ষক শিক্ষিকাদের আনা প্রতিটি খাবারের সাথে ভালোবাসা মিশেছিল যে ভালোবাসা মুল্যবান। পরিদর্শক মহাশয়  সমীর মজুমদার  মহাশয়, এই শেষ দিনে ও বিবেকানন্দ বিদ্যামন্দিরে আসেন এবং খুব তৃপ্তি করে প্রতিটি খাবার খান। আগামী বছর আবার এর থেকেও ভালো কর্মশালা এবং উৎসবের আয়োজন বিবেকানন্দ বিদ্যামন্দিরে অনুষ্ঠিত করার কথা প্রধান শিক্ষিকা মল্লিকা দে বিশ্বাস বলেন। এই অনুষ্ঠানকে সুন্দর করে তোলার জন্য তিনি উপস্থিত সকলকে ধন্যবাদ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *