ভাতাড়ে ওড়গ্রাম উচ্চ বিদ্যালয়ের প্লাটিনাম জয়ন্তী

Spread the love

সেখ মিলন (ভাতাড়, পূর্ব বর্ধমান) নানান অনুষ্ঠানের মধ্য দিয়ে পূর্ব বর্ধমানের ভাতাড় ব্লকের ওড়গ্রাম উচ্চ বিদ্যালয়ের ৭৫ তম বর্ষপূর্তির প্লাটিনাম জয়ন্তীর উৎসব জমজমাট। তিন দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে সুষ্ঠুভাবেই সম্পন্ন হল প্লাটিনাম জয়ন্তী উৎসব। এলাকার গুণীজনদের উপস্থিতিতে গত সোমবার অনুষ্ঠানের সূচনা হয়। প্রথম দিন স্কুলের ইতিহাস বর্ণনা করেন প্রাক্তন বর্তমান শিক্ষক মন্ডলী ও এলাকার গুণীজনেরা। দ্বিতীয় দিন প্রাক্তন ছাত্র-ছাত্রীদের নিয়ে পূর্নমিলন উৎসব উদযাপিত হয়। শেষ দিন অর্থাৎ বুধবার অনুষ্ঠান ছিল আরো জমজমাট। খ্যাতনামা সংগীত শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সুষ্ঠুভাবেই সম্পূর্ণ হয় ওড়গ্রাম উচ্চ বিদ্যালয়ের প্লাটিনাম দিবস উদযাপন অনুষ্ঠান। সবুজায়নের লক্ষ্যে কয়েকশো ছাত্র-ছাত্রীদের চারাগাছ প্রদান এবং ছাত্র-ছাত্রীদের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে একটি সচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাল্যবিবাহ, সাইবার প্রতারণা, নারীপাচার সহ একাধিক বিষয়ের ছাত্র-ছাত্রীদের অবগত করা হয়। স্কুলের প্রধান শিক্ষক প্রিয়ব্রত সরকার বলেন, এলাকার প্রাক্তন, বর্তমান ছাত্র-ছাত্রী এবং স্থানীয় মানুষদের পূর্ণ প্রচেষ্টায় ওড়গ্রাম উচ্চ বিদ্যালয়ের প্লাটিনাম জয়ন্তী উৎসব সুষ্ঠুভাবেই সম্পন্ন হল। তিন দিনের অনুষ্ঠান ছিল জমজমাট। কোলের উপস্থিতিতে জনপ্লাবন দেখা যায় স্কুলে। স্থানীয় পুলিশ প্রশাসনের পূর্ণাঙ্গ সহযোগিতা পাওয়া গেছে। স্কুলের৭৫ তম বর্ষপূর্তির প্লাটিনাম জয়ন্তী উৎসব চিরস্মরণীয় হয়ে থাকবে এলাকার মানুষজনের কাছে।
স্কুলের সহকারী শিক্ষক দেবব্রত চট্টোপাধ্যায় বলেন, স্কুলে পানীয় জল ও শৌচালয়ের সমস্যা রয়েছে। স্কুলের প্রধান শিক্ষক প্রিয়ব্রত সরকার তাঁর দাদার স্মৃতির উদ্দেশ্যে বিশুদ্ধ পানীয় জলের ব্যবস্থা করেছেন। আগামী দিনে স্থানীয় মানুষজন এবং সরকারি সহায়তায় বিদ্যালয়ের শৌচালয়ের সমস্যা মেটানোর আর্জি জানান তিনি।
স্কুলের সভাপতি তরুণ কুমার ঘোষ বলেন ,এলাকায় ঘরে ঘরে শিক্ষার আলো পৌঁছাতে শিক্ষানুরাগীদের উদ্যোগে এই বিদ্যালয় প্রতিষ্ঠা লাভ করেছে। আগামী দিনে এই বিদ্যালয়ের সৃবৃদ্ধি কামনা করেন স্কুলের সভাপতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *