লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

Spread the love

লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

কাজী নূর।। লালমনিরহাটের কালীগঞ্জ সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে নুরুল ইসলাম (৬০) নামের একজন বাংলাদেশি নাগরিক নিহত হয়েছেন। বুধবার (২৬ জুন) ভোরে কালিগঞ্জ উপজেলার লোহাকুচি সীমান্তের ৯১৯নং মেইন পিলারের কাছে এ ঘটনা ঘটে। নিহত নুরুল ইসলাম গোড়ল ইউনিয়নের মালগাড়া গ্রামের মৃত নঈম উদ্দিন মুনসীর ছেলে। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও পুলিশ বিষয়টি নিশ্চিত করেছে।

বিজিবি, পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, মঙ্গলবার গভীর রাতে দলবদ্ধ হয়ে স্থানীয় লোহাকুচি সীমান্তের ৯১৯ মেইন পিলার এলাকায় চোরাচালানের মাধ্যমে ভারতীয় গরু আনতে গিয়েছিলেন নুরুল ইসলাম। এভাবে ২ থেকে ৩টি গরু বাংলাদেশের অভ্যন্তরে নিয়ে আসার পর ভারতের পশ্চিমবঙ্গের কোচবিহার জেলার ৭৫ বিএসএফ ব্যাটালিয়নের সদস্যরা তাদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়া শুরু করে। এ সময় নুরুল ইসলাম গুলিবিদ্ধ হন। গুরুতর আহত অবস্থায় নুরুল ইসলামকে তার সঙ্গীরা উদ্ধার করে বাংলাদেশের অভ্যন্তরে নিয়ে আসেন। অতিরিক্ত রক্তপাতের কারণে নুরুল ইসলাম ঘটনাস্থলেই মারা যান। খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

কালীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ কবির বলেন, লোহাকুচি সীমান্ত এলাকায় গভীর রাতে গুলির শব্দ শুনে লোহাকুচি বিওপি ক্যাম্পের বিজিবি টহল দল অনুসন্ধান করে দিবাগত রাত আনুমানিক সাড়ে তিনটার দিকে নুরুল ইসলামের লাশের সন্ধান পান। সংবাদ পেয়ে লালমনিরহাটের কালীগঞ্জ থানা পুলিশ আজ বুধবার সকাল সাড়ে ছয়টার দিকে নুরুল ইসলামের লাশ উদ্ধার করে। ইমতিয়াজ কবির আরো বলেন, নিহত নুরুল ইসলামের ডান কানের লতির ওপর দিকে গুলিবিদ্ধ হওয়ার চিহ্ন রয়েছে। ময়নাতদন্তের জন্য তার মরদেহ সকাল ১০টার দিকে লালমনিরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। আনুষ্ঠানিকতা সম্পন্নের পর মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

এ বিষয়ে লালমনিরহাট ১৫ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ বলেন, চোরাই পথে ভারত থেকে গরু আনতে গিয়ে নিহত হয়েছেন নুরুল ইসলাম। এ বিষয়ে বিএসএফের সাথে পতাকা বৈঠক করা হয়েছে। গ্রেফতার না করে গুলি করে হত্যার তীব্র প্রতিবাদ জানানো হয়েছে বিএসএফকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *