স্বচ্ছতা পর্বের অঙ্গ হিসেবে হিন্দুস্তান কপার লিমিটেড পার্ক সার্কাসে শিশু উদ্যানের সংস্কার করল

Spread the love

স্বচ্ছতা পর্বের অঙ্গ হিসেবে হিন্দুস্তান কপার লিমিটেড পার্ক সার্কাসে শিশু উদ্যানের সংস্কার করল

কলকাতা, ২রা অক্টোবর, ২০২৪: স্বচ্ছতা-হি-সেবা ২০২৪ প্রকল্পের অন্তর্গত পক্ষকাল ধরে চলা সাফাই অভিযানের পার্কসার্কাসের এই পার্কটি পরিত্যক্ত অবস্থা থেকে পুননির্মান করে এইচসিএল। পার্কের সংস্কার ও দেওয়ালে রঙিন ছবি অঙ্কন করে এর নতুন রূপ দান করেছে কেন্দ্রীয় সরকারের খনি মন্ত্রকের অধিনস্ত এই রাষ্ট্রায়ত্ব সংস্থা হিন্দুস্তান কপার লিমিটেড।
আজ জাতির পিতা মহাত্মা গান্ধীর জন্মদিবসে আয়োজিত স্বচ্ছ ভারত দিবসে এই পার্কটির সংলগ্ন অঞ্চলে সাফাই অভিযানে যোগদান করেন সংস্থার আধিকারিকেরা। শিশু উদ্যানটিকে ঘিরে সংলগ্ন অঞ্চলের অধিবাসিদের সংযুক্ত করে বৃক্ষরোপন করেন সংস্থার কর্মীরা। অনুষ্ঠানে এইচ সি এল’র চেয়ারম্যান তথা ম্যানেজিং ডিরেক্টর শ্রী ঘনশ্যাম শর্মা, ডিরেক্টর মাইনিং শ্রী সঞ্জীব কুমার সিং, সংস্থার মুখ্য ভিজিলেন্স অফিসার শ্রী হরসিমরন সিং প্রমুখ উপস্থিত ছিলেন।
এছাড়াও এই স্বচ্ছতা পক্ষকালে গত ৩০ সেপ্টম্বর সাফাই মিত্র সুরক্ষা শিবিরের আয়োজন করে এইচসিএল। সংস্থার সাফাই কর্মী সহ সংলগ্ন অঞ্চলের এই পেশায় যুক্ত প্রায় ২০০ মানুষের স্বাস্থ্য পরীক্ষা করা হয় এই শিবিরে। কলকাতা ছাড়াও এইচসিএল’র রাজস্থানের ক্ষেত্রি কপার কমপ্লেক্স, ঝাড়খন্ডের ইন্ডিয়ান কপার কমপ্লেক্স, মধ্যপ্রদেশের মালাঞ্জখন্ড কপার প্রজেক্ট, মহারাষ্ট্রের তালোজা কপার প্রজেক্ট ও গুজরাট কপার প্রজেক্টে স্বচ্ছতা বিষয়ক বিভিন্ন কর্মসূচি পালিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *