হাঁটুর ব্যথা থেকে প্যান্ডেল হপিং পর্যন্ত : ডাঃ সূর্য উদয় সিং-এর রোগীরা কলকাতার পূজা উৎসবে পুজো পরিক্রমা করেছে

Spread the love

হাঁটুর ব্যথা থেকে প্যান্ডেল হপিং পর্যন্ত : ডাঃ সূর্য উদয় সিং-এর রোগীরা কলকাতার পূজা উৎসবে পুজো পরিক্রমা করেছে

ডাঃ সূর্য উদয় সিং, একজন প্রখ্যাত চিকিৎসা চিকিৎসক, তার রোগীদের জীবনকে উন্নত করার লক্ষ্যে একটি উদ্ভাবনী উদ্যোগের মাধ্যমে স্বাস্থ্যসেবাকে নতুন উচ্চতায় নিয়ে গেছেন। এই বছর, তিনি একটি পূজা পরিক্রমার ব্যবস্থা করেছিলেন, এমন ব্যক্তিদের জন্য যারা আগে হাঁটুর ব্যথার কারণে শয্যাশায়ী ছিলেন এবং রোবটিক হাঁটু প্রতিস্থাপনের অস্ত্রোপচারের মাত্র এক মাসের মধ্যে, তারা হাঁটতে এবং পুজো পরিক্রমায় অংশগ্রহণ করতে সক্ষম হয়েছিল- যা তারা কল্পনাও করেনি।

তিনটি দিন ধরে, ডক্টর সূর্য উদয় সিং-এর সাথে ৩০ জন রোগীর একটি দল একটি স্মরণীয় যাত্রা শুরু করেছিল। .এই উদ্যোগটি লক্ষ্য ছিল যে আধুনিক ওষুধ শুধুমাত্র শারীরিক সুস্থতাই নয়, লালিত ঐতিহ্যকে গ্রহণ ও অংশগ্রহণের স্বাধীনতাও ফিরিয়ে আনতে পারে।

দমদম এবং সল্টলেকের প্রাণবন্ত পাড়ায় পরিদর্শনের মাধ্যমে পূজা পরিক্রমা শুরু হয়। অংশগ্রহণকারীরা উৎসাহের সাথে স্থানীয় পূজা উৎসবে নিজেদেরকে সম্পূর্ণরূপে নিমজ্জিত করে, উদযাপনের আনন্দ এবং প্রাণবন্ততা অনুভব করেন।

যাত্রার দ্বিতীয় ধাপে অংশগ্রহণকারীদের উত্তর কলকাতায় নিয়ে যাওয়া হয়, যেখানে তারা শহরের উত্তর অংশের জাঁকজমকের সাথে উন্মোচিত হয়। এখানে, তারা সক্রিয়ভাবে এই অঞ্চলের সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্যের সাথে সংযোগ স্থাপন করেন।এবং শেষ দিনে অংশগ্রহণকারীদের দক্ষিণ কলকাতায় নিয়ে যাওয়া হয়।

এই পূজা পরিক্রমার একটি অনন্য দিক ছিল যে অংশগ্রহণকারীরা তাদের পছন্দ অনুযায়ী সেরা পূজার অভিজ্ঞতা বিচার করার এবং নির্বাচন করার সুযোগ ছিল। এটি উদযাপনে বন্ধুত্বপূর্ণ প্রতিযোগিতার একটি উপাদান যোগ করেছে, অনুষ্ঠানটিকে আরও আকর্ষণীয় এবং উপভোগ্য করে তুলেছে।

অংশগ্রহণকারীদের দ্বারা নির্বাচিত বিজয়ী পূজা, কলকাতা দুর্গা পূজার শৈল্পিক ও সাংস্কৃতিক সমৃদ্ধি উদযাপন করে একটি পুরস্কারে ভূষিত হয়।

এই রোগীদের মধ্যে দুজন, গৌরী রায় এবং ত্রিদিব চৌধুরী, তাদের কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এবং ডাঃ সূর্য উদয় সিং-এর প্রশংসা করেছেন। গৌরী রায় বলেন, “হাঁটু প্রতিস্থাপনের অস্ত্রোপচারের আগে, আমি খুব কমই হাঁটতে পারতাম, এবং পূজা পরিক্রমায় অংশগ্রহণ করা আমার কল্পনার বাইরে ছিল। ডাঃ সিং-এর দক্ষতার জন্য ধন্যবাদ, আমি এখন শুধু হাঁটতেই পারি না, এই উৎসবগুলো উপভোগ করতে পারি।”

ত্রিদিব চৌধুরী বলেছেন, “আমি ডাঃ সূর্য উদয় সিংকে অনেক ধন্যবাদ বলতে চাই আমাকে ব্যথা ছাড়া চলাফেরার ক্ষমতা ফিরিয়ে দেওয়ার জন্য। তাঁর আশ্চর্যজনক হাঁটু অস্ত্রোপচারের কারণে, আমি এখন কোনও অস্বস্তি ছাড়াই হাঁটতে পারি, এবং আমি এমনকি উৎসবগুলির সময় ঘুরে বেড়াতে সক্ষম, এমন কিছু যা আমি ভেবেছিলাম আমি আর কখনও করতে পারব না।”

ডাঃ সূর্য উদয় সিং এবং আর এন টেগোর হাসপাতালে তার নিবেদিত দল স্বাস্থ্যসেবা এবং সাংস্কৃতিক ঐতিহ্যকে এমন একটি অনন্য এবং অর্থপূর্ণ উপায়ে একত্রিত করতে পেরে রোমাঞ্চিত হয়েছিল। এই উদ্যোগটি এই ধারণার প্রতীক যে আধুনিক ওষুধ ব্যক্তিদের কেবল শারীরিক সুস্থতা ফিরে পেতে নয় বরং তাদের জীবন পুনরুদ্ধার করতে, তাদের লালিত ঐতিহ্যকে আলিঙ্গন করতে এবং অংশগ্রহণ করতে সক্ষম করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *