বিএসপির সাহিত্য সভা ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠিত

Spread the love

বিএসপির সাহিত্য সভা ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠিত

কাজী নূর।। বাংলাদেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের অন্যতম বৃহত্তম সাহিত্য চর্চা কেন্দ্র ‘বিদ্রোহী সাহিত্য পরিষদ’ (বিএসপি) যশোর এর ২২৮তম মাসিক সাহিত্য সভা ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান আজ শুক্রবার যশোর শহরের মুন্সী মিনহাজ উদ্দিন রোড, পোস্ট অফিসপাড়ায় নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। সভায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি ও গবেষক ড. সবুজ শামীম আহসান, কবি ও সাহিত্যিক মিলা মাহফুজা, কবি ড. শাহনাজ পারভীন, অ্যাড. জিএম মুছা, কবি এমএনএস তুর্কি। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শতাব্দী সাহিত্য ও গবেষণা পরিষদের সভাপতি, কবি ও গবেষক কাজী শওকত শাহী, বিএসপির সাবেক সভাপতি কবি আবু দাউদ মোসলেহ উদ্দিন রতন।

বিএসপির সহ সভাপতি কবি আমির হোসেন মিলনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কবি গোলাম মোস্তফা মুন্না’র সঞ্চালনায় কবিতা পাঠ ও আলোচনায় অংশ নেন, কবি ডা. আহাদ আলী, রাশিদা আখতার লিলি, আহমেদ মাহাবুব ফারুক, শেখ হামিদুল হক, এমএ কাসেম অমিয়, অরুণ বর্মন, মোঃ মনিরুজ্জামান, রাজ পথিক, কাজী নূর, সঞ্জয় নন্দী, ডা. অমল কান্তি সরকার, সালমান পারভেজ সবুজ, শংকর নিভানন, রেজাউল করিম রোমেল, অ্যাড. মাহমুদা খানম, সীমান্ত বসু, সানজিদা ফেরদৌস, নজরুল ইসলাম, ডা. বদরুন নাহার, এমএম মনিরুল ইসলাম।
সম্প্রতি প্রকাশিত এসএসসি (সেকেন্ডারি স্কুল সার্টিঠিকেট) পরীক্ষা ২০২৩ এর ফলাফলে জিপিএ ৫ অর্জন করায় ‘বিদ্রোহী সাহিত্য পরিষদ’র প্রকাশনা সম্পাদক কাজী নূরের ছেলে কাজী জুনায়েদ মোহাম্মদ রাফি, আজীবন সদস্য সোহরাব হোসেনের ছেলে মেহরাব হোসেনকে সংবর্ধনা প্রদান করা হয়। এছাড়া সম্প্রতি ভারতের বর্ধমান থেকে সাহিত্য সম্মাননা অর্জন করায় কবি কাজী নূরকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। সভা শেষে অসুস্থ কবি সাহিত্যিকদের সুস্থতার জন্য দোয়া কামনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *