আরতি সন্ধ্যা

Spread the love

আরতি সন্ধ্যা

সঙ্গীতশিল্পী আরতি মুখোপাধ্যায়কে শ্রদ্ধা জানাতে আয়োজন করা হয় ‘আরতি সন্ধ্যা’ র। আন্তর্জাতিক নারী দিবসের সন্ধ্যায় , দক্ষিণ কলকাতার উত্তম মঞ্চে আয়োজিত এই অনুষ্ঠানে আরতি মুখোপাধ্যায়ের গাওয়া গানে শ্রদ্ধাঞ্জলি জানানো হয় তাঁকে।
এই অনুষ্ঠানের ব্যবস্থাপনায় ছিলেন স্বপন, স্বরূপ, প্রত্যুষ ও জয়দীপ। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন সঙ্গীত পরিচালক বুদ্ধদেব গাঙ্গুলী।

৮ মার্চের সন্ধ্যায় তৃষা পারুই , মাধুরী দে , অমিত গাঙ্গুলী , বৃষ্টিলেখা ও অন্যান্য শিল্পী , আরতি মুখোপাধ্যায়ের গান গেয়ে শ্রোতাদের মাতিয়ে রাখেন। এই মোম জোছনায় অঙ্গ ভিজিয়ে , তখন তোমার একুশ বছর বোধহয় , যা যা বেহায়া পাখি যা না , বেঁধো না ফুল মালা ডোরে , দো ন্যায়না এক কাহানী ইত্যাদি গানের সুরের মূর্ছনায় ভেসে যান শ্রোতারা।

আরতি মুখোপাধ্যায় নিজেও বেশ কয়েকটি গান গাইলেন। “এক বৈশাখে দেখা হলো দুজনায়”, “তোমার ডাকে সাড়া দিতে বয়েই গেছে”, কিংবা “দিদিমণি গানের রানী” শুনে স্বর্ণযুগে ফিরে যান শ্রোতারা। সেই সঙ্গে নিজের সঙ্গীত জীবনের অনেক কথাই শোনালেন এই শিল্পী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিধায়ক দেবাশিস কুমার। তিনি বলেন , “আজও শ্রোতারা আরতি মুখোপাধ্যায়ের গান শুনতে চান। স্বর্ণযুগের এই শিল্পীর গাওয়া গান অমর হয়ে থাকবে।”
এছাড়াও উপস্থিত ছিলেন এক সময়ের সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজক তোচন ঘোষ ও সঙ্গীত জগতের বহু বিশিষ্ট ব্যক্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *