খনি বিষ্ফোরণে মৃতদের পরিবারের হাতে ক্ষতি পূরণের চেক প্রদান

Spread the love

খনি বিষ্ফোরণে মৃতদের পরিবারের হাতে ক্ষতি পূরণের চেক প্রদান

সেখ রিয়াজুদ্দিন বীরভূম:- খয়রাশোল ব্লক এলাকার ভাদুলিয়া গঙ্গারামচক কয়লা খনির ভয়াবহ বিস্ফোরণে প্রাণ হারানো আটজন শ্রমিকের পরিবারের পাশে দাঁড়িয়েছে রাজ্য সরকার।গত সোমবারের ঘটনায় যেসব শ্রমিক মারা গেছে তাদের পরিবারকে ক্ষতিপূরণ ঘোষণা করেছে নবান্ন।
ঐদিন সাংবাদিক সম্মেলন করে রাজ্যের মুখ্য সচিব মনোজ পন্থ জানান এটি একটি খুব দুঃখজনক ঘটনা। যেসব শ্রমিকরা মারা গেছেন তাদের পরিবারকে মুখ্যমন্ত্রীর ঘোষণা অনুযায়ী ৩০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। আরো দুই লক্ষ টাকা করে আর্থিক সাহায্য করা হবে। এছাড়া পরিবারের একজনকে হোমগার্ডের চাকরি দেওয়া হবে।
ঘোষণা মোতাবিক মৃতদের পরিবারকে মোট ৩২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হয় মঙ্গলবার রাত্রি সাড়ে আটটা নাগাদ। বাস্তবপুর গ্রামের মৃত চার ব্যক্তিদের পরিবারের হাতে চেক প্রদান করা হয়। এই ক্ষতিপূরণের মধ্যে ২০ লক্ষ টাকা দেবে দায়িত্বপ্রাপ্ত কয়লা কোম্পানি, এবং বাকি ১২ লক্ষ টাকা রাজ্য সরকারের পক্ষ থেকে প্রদান করা হয়েছে বলে জানা যায়। এছাড়া প্রতিটি পরিবার থেকে একজন সদস্যকে হোমগার্ডে চাকরি দেওয়ার প্রতিশ্রুতিও দেওয়া হয়েছে। এদিন রাতে আর্থিক সহায়তা প্রদানের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সভাধিপতি কাজল সেখ, জেলাশাসক বিধান রায়, এবং সাংসদ সামিরুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *