বর্ধমান সদরে নার্সিং কলেজের সামনে রাস্তা বিপদজনক

Spread the love

সুরজ প্রসাদ

বর্ধমান শহরের নার্স কোয়ার্টার মোড়ের কাছে নার্সিং কলেজের সামনে রাস্তা অত্যন্ত খারাপ। মাত্র বছর দেড়েক আগে এই রাস্তা নিয়ে নার্সিং, মেডিকেল ছাত্র থেকে সাধারণ মানুষের মনে ক্ষোভের অন্ত ছিল না। খোদ জেলাশাসকের কাছেও এই রাস্তা নিয়ে অভিযোগ দায়ের হয়। তারপর রাস্তা সংস্কার হলেও বছর ঘুরতে না ঘুরতেই ফের রাস্তায় খানাখন্দ। জমা জলে বিপত্তি।

বর্ধমান শহরের নার্স কোয়ার্টার মোড় থেকে মেডিকেল কলেজ হোস্টেলের গেট পর্যন্ত রাস্তার হাল অত্যন্ত খারাপ। রাস্তার মাঝেই বড়বড় গর্ত। অল্প বৃষ্টিতেই এই রাস্তায় জল জমে যায়। কাদা প্যাচপ্যাচ অবস্থা সারা রাস্তা জুড়ে। এই রাস্তা দিয়েই তাদের রোজ জলকাদা পেড়িয়ে আসা যাওয়া করতে হয় মেডিকেল কলেজের ছাত্র,নার্সিং কলেজের ছাত্রদের। বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তার কোয়ার্টারও এই রাস্তাতেই। ফলে চিকিৎসকদেরও এই রাস্তাতে দূর্ভোগের শিকার হতে হয়।

বর্ধমান পুরসভা বছরখানেক আগে এই রাস্তা সংস্কার করে দেয়।  কিন্তু এক বছরের মধ্যেই ফের রাস্তা খারাপ হওয়ায় সাধারণ মানুষের মধ্যে ক্ষোভের  সৃষ্টি হয়েছে। ওই রাস্তা দিয়ে যাতায়াত করা সৌমি সেন,গোপাল রাজবংশীরা বলেন, নিত্য প্রয়োজন ছাড়া ওই রাস্তা দিয়ে অনেকে রোগী নিয়ে বর্ধমান হাসপাতাল যাতায়াত করেন। হাসপাতাল থেকেও অনেক রোগী মেডিকেল কলেজে বিভিন্ন রকম পরীক্ষা করাতে আসেন। ফলে এই রাস্তা  দ্রুত সংস্কার করে দেওয়া উচিত। রাস্তা খারাপ নিয়ে সরব হয়েছে হাসপাতালের চিকিৎসকরাও।

বিষয়টি নিয়ে বর্ধমান পৌরসভার নির্বাহী আধিকারিক অমিত গুহ জানান, রাস্তার বিষয়টি খতিয়ে দেখে দ্রুত পদক্ষেপ করা হবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *