ক্যালকাটা জার্নালিস্ট ক্লাবের চিত্র প্রদর্শনী

Spread the love

কলকাতা (১৫ মার্চ ‘২৪) : আই সি সি আর- এর নন্দলাল বসু ও যামিনী রায় আর্ট গ্যালারিতে শুরু হলো ক্যালকাটা জার্নালিস্টস্ ক্লাবের সপ্তম আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী। আজ অপরাহ্নে প্রদর্শনীর উদ্বোধন করেন বিশিষ্ট সাংবাদিক ও লেখক শম্ভু সেন। উপস্থিত ছিলেন ক্লাবের সাধারণ সম্পাদক ইমন কল্যাণ সেন , সভাপতি প্রান্তিক সেন , সহ সভাপতি নরেশ মণ্ডল ও পূর্ণেন্দু চক্রবর্তী , কোষাধ্যক্ষ সাধনা দাস বসু , সহ সম্পাদক অভিজিৎ ভট্টাচার্য ও সঞ্জয় হাজরা , ক্লাব সদস্য পঙ্কজ চট্টোপাধ্যায় , তরুণ রায় , শাকিলা খাতুন , অজন্তা চৌধুরী , দীপা চন্দ , প্রলয় চ্যাটার্জি , পঞ্চানন ঘোষাল , আশিস ব্যানার্জি , সোমা ব্যানার্জী , শান্তি চক্রবর্তী , সৌমেন চক্রবর্তী প্রমুখ।

এবারের প্রদর্শনীতে দেশ বিদেশের প্রায় ৪৫০টি আলোকচিত্র জায়গা করে নিয়েছে। প্রদর্শিত ছবিগুলো নিয়ে থাকছে প্রতিযোগিতা। ওয়াইল্ড লাইফ , নেচার অ্যান্ড ল্যান্ডস্কেপ , পিপল অ্যান্ড স্ট্রিট ও মনোক্রোম – এই চারটে বিভাগের প্রথম , দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারীকে দেওয়া হবে নগদ পুরস্কার। এছাড়া চতুর্থ থেকে দশম স্থানাধিকারী পাবেন মেডেল। সেই সঙ্গে চারটে বিভাগের সেরার সেরার জন্য থাকছে আকর্ষণীয় নগদ পুরস্কার।

তিন দিনের এই প্রদর্শনী চলবে ১৭ মার্চ পর্যন্ত। প্রতিদিন বিকেল তিনটে থেকে রাত আটটা পর্যন্ত গ্যালারি সর্বসাধারণের জন্য খোলা থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *