স্টিফেন স্পিলবার্গের ‘দ্য ফ্যাবেলম্যানস’ সেরা ছবি এবং সেরা পরিচালকের বিজয়ী হিসেবে রিলায়েন্স এন্টারটেইনমেন্টের তরফে ভারতের ৮০তম গোল্ডেন গ্লোবে, ১০ ফেব্রুয়ারী ২০২৩-এ মুক্তি পাবে

Spread the love

সম্প্রীতি মোল্লা,

স্টিভেন স্পিলবার্গের ‘দ্য ফ্যাবেলম্যানস’ সেরা ছবি এবং সেরা পরিচালকের বিজয়ী হিসেবে রিলায়েন্স এন্টারটেইনমেন্টের তরফে ভারতের ৮০তম গোল্ডেন গ্লোবে, ১০ ফেব্রুয়ারী ২০২৩-এ মুক্তি পাবে

অস্কার প্রতিযোগী অ্যাম্বলিন এন্টারটেইনমেন্ট এবং রিলায়েন্স এন্টারটেইনমেন্ট দ্বারা উপস্থাপন করা হয়

মুম্বাই: রিলায়েন্স এন্টারটেইনমেন্টের তরফে গোল্ডেন গ্লোবসের সেরা ছবি এবং সেরা পরিচালক, ফিল্ম ‘দ্য ফ্যাবেলম্যানস’ মুক্তি পাবে। কিংবদন্তি স্টিভেন স্পিলবার্গ পরিচালিত ‘দ্য ফ্যাবেলম্যানস’ ভারতে মুক্তি পাবে ১০ ফেব্রুয়ারি। ছবিটি সম্প্রতি অনুষ্ঠিত ৮০ তম গোল্ডেন গ্লোবে সেরা পরিচালক এবং সেরা ছবি – ড্রামা বিভাগে পুরস্কার জিতেছে।

২০ শতকের আমেরিকান শৈশবের একটি গভীর ব্যক্তিগত বিষয়, স্টিভেন স্পিলবার্গের দ্য ফ্যাবেলম্যানস হল সেই শক্তি এবং পরিবারের একটি সিনেমাটিক স্মৃতি, যা চলচ্চিত্র নির্মাতার জীবন এবং কর্মজীবনকে রূপ দিয়েছে। একটি বিচ্ছিন্ন যুবকের তার স্বপ্নের সাধনা সম্পর্কে একটি সর্বজনীন আগমনের গল্প, চলচ্চিত্রটি প্রেম, শৈল্পিক উচ্চাকাঙ্ক্ষা, ত্যাগ এবং আবিষ্কারের মুহূর্তগুলির একটি অন্বেষণ যা আমাদের নিজেদের এবং আমাদের পিতামাতা সম্পর্কে যথার্থতা তুলে ধরে৷ দেখায় স্বচ্ছতা এবং সহানুভূতি।

স্পিলবার্গ বলেছেন, “আমার বেশিরভাগ সিনেমাই আমার গঠনমূলক বছরগুলিতে আমার সাথে ঘটে যাওয়া বিষয়গুলির প্রতিফলন। “একজন ফিল্মমেকার তাকে বা নিজেকে যে সমস্ত কিছুতে রাখেন, এমনকি তা অন্য কারো স্ক্রিপ্ট হলেও, আপনার জীবন সেলুলয়েডে ছড়িয়ে পড়তে চলেছে, আপনি এটি পছন্দ করুন বা না করুন। এটা শুধু ঘটে. কিন্তু ফেবেলম্যানের সাথে, এটি রূপক সম্পর্কে ছিল না; এটা ছিল স্মৃতির কথা।”

স্টিভেন স্পিলবার্গ দ্বারা পরিচালিত, দ্য ফ্যাবেলম্যানস-এর স্ক্রিপ্ট লিখেছেন স্পিলবার্গ এবং পুলিৎজার পুরস্কার বিজয়ী নাট্যকার টনি কুশনার (আমেরিকাতে অ্যাঞ্জেলস, ক্যারোলিন বা পরিবর্তন), যিনি স্পিলবার্গের লিঙ্কন এবং মিউনিখের চিত্রনাট্যের জন্য অস্কারের মনোনয়ন পেয়েছেন। ছবিটি প্রযোজনা করেছে অ্যাম্বলিন এন্টারটেইনমেন্ট এবং রিলায়েন্স এন্টারটেইনমেন্ট।

ধ্রুব সিনহা, হেড ইন্টারন্যাশনাল বিজনেস, রিলায়েন্স এন্টারটেইনমেন্ট, জানান, “আমরা, রিলায়েন্স এন্টারটেইনমেন্টে, স্টিভেন স্পিলবার্গের অ্যাম্বলিন এন্টারটেইনমেন্টের সাথে আমাদের দীর্ঘস্থায়ী এবং ফলপ্রসূ অংশীদারিত্বের জন্য অত্যন্ত গর্বিত৷ এই অ্যাসোসিয়েশনটি দ্য হেল্প, ওয়ার হর্স, এর মতো চলচ্চিত্রগুলির সাথে সাফল্য এনে দিয়েছে৷ লিঙ্কন, ব্রিজ অফ স্পাইস, দ্য পোস্ট, গ্রিন বুক, এবং ১৯১৭-এর অস্কার- এবং গোল্ডেন গ্লোব-এ প্রশংসিত হয়েছেন। আমরা এই সৃজনশীল মাস্টারপিসগুলিকে ভারতের সিনেমায় নিয়ে এসেছি এবং এখন, একই স্কেলে, আমরা ‘দ্য ফ্যাবেলম্যানস’ নিয়ে এসেছি। ১০ ফেব্রুয়ারি দর্শকরা আশা করি যথেষ্ট উপভোগ করবেন।”

ছবিতে গ্যাব্রিয়েল লাবেল (দ্য প্রিডেটর) ১৬ বছর বয়সী উচ্চাকাঙ্ক্ষী চলচ্চিত্র নির্মাতা স্যামি ফ্যাবেলম্যান চরিত্রে অভিনয় করেছেন; চারবারের একাডেমি অ্যাওয়ার্ড মনোনীত মিশেল উইলিয়ামস (ম্যানচেস্টার বাই দ্য সি, মাই উইক উইথ মেরিলিন) তাঁর শৈল্পিক মা, মিটজি হিসাবে; পল ড্যানো (ব্যাটম্যান, সেখানে রক্ত হবে) তার সফল, বৈজ্ঞানিক পিতা, বার্ট; বেনি লোভির চরিত্রে সেথ রোজেন (স্টিভ জবস, একজন আমেরিকান পিকল), ফেবেলম্যান শিশুদের জন্য বার্টের সেরা বন্ধু এবং সম্মানসূচক “চাচা” এবং মিটজির চাচা বোরিসের চরিত্রে একাডেমি অ্যাওয়ার্ড মনোনীত জুড হির্শ (আনকাট জেমস, সাধারণ মানুষ)।

সঙ্গীতটি পাঁচবারের একাডেমি অ্যাওয়ার্ড বিজয়ী জন উইলিয়ামসের (শিন্ডলারের তালিকা, জাউস)। The Fabelmans সম্পাদনা করেছেন তিনবারের একাডেমি অ্যাওয়ার্ড বিজয়ী মাইকেল কান ACE (সেভিং প্রাইভেট রায়ান, শিন্ডলারের তালিকা) এবং সারাহ ব্রোশার (ওয়েস্ট সাইড স্টোরি, দ্য পোস্ট)। ছবিটির ফটোগ্রাফির পরিচালক হলেন দুইবারের একাডেমি অ্যাওয়ার্ড বিজয়ী জানুস কামিনস্কি (শিন্ডলারের তালিকা, সেভিং প্রাইভেট রায়ান)।
ফেবেলম্যানস ১০ ফেব্রুয়ারী ২০২৩-এ সারা ভারতে সিনেমা হলে মুক্তি পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *